শিরোনাম :
   মিয়ানমারে বিলাসবহুল হোটেলে ব্যাপক আগুন, নিহত ১    ঢাকা বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর ড. এ কে এম গোলাম রব্বানী    রাবির ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে মেস মালিকদের চরম স্বেচ্ছাচারিতা    বর্ষিয়ান সাংবাদিক বাটুলের হীরক জন্ম জয়ন্তি    ঢাবি’র ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল    দেশব্যাপী ভ্রাম্যমান লাইব্রেরি কার্যক্রম শুরু করতে যাচ্ছে গণগ্রন্থাগার     বস্তিবাসীদের জন্য ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করবে সরকার    বেড়িবাঁধ পূনঃনির্মাণ কাজ উদ্বোধন:  দুঃখ ঘুচবে শাহ্পরীর দ্বীপের অর্ধলাখ মানুষের    ফেসবুকে আপত্তিকর মন্তব্য:  রেহাই পেলেন দুই আ. লীগ নেতা    নদীগর্ভে বিলীনের পথে নবনির্মিত সাইক্লোন সেল্টার

জাইটেক্স টেকনোলজি মেলায় বাংলাদেশের ‘বেসিস’


সোমবার, ৯ অক্টোবর ২০১৭, ০৫:৫১ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জাইটেক্স টেকনোলজি মেলায় বাংলাদেশের ‘বেসিস’

ডেস্ক প্রতিবেদন: মধ্যপ্রাচ্য ও আফ্রিকার সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি মেলা ‘জাইটেক্স টেকনোলজি উইক-২০১৭’-এ অংশগ্রহণ করছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ।

দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উদ্যোগে দুবাই ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারে আয়োজিত পাঁচ দিনব্যাপি এই মেলা ১২ অক্টোবর পর্যন্ত চলবে।

রপ্তানী উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) প্রতিবারের মত মেলায় অংশগ্রহণ করছে। বেসিসের চারটি সদস্য কোম্পানি এই মেলায় অংশ নিয়েছে। অংশগ্রহণকারী কোম্পানিগুলো হচ্ছে- রিভ সিস্টেমস লিমিটেড, রিকারশন টেকনোলজিস লিমিটেড, সুপারটেল লিমিটেড ও বিজমোশন লিমিটেড। এসব প্রতিষ্ঠান তাদের স্টলে অংশগ্রহণকারীদের সামনে বিভিন্ন পণ্য ও সেবা তুলে ধরছেন।

এ প্রসঙ্গে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের জন্য মধ্যপ্রাচ্য ও ইউরোপের বিশাল বাজার ধরা গুরুত্বপূর্ণ। সেই লক্ষ্য নিয়েই প্রায় একদশক ধরে আমরা জাইটেক্স প্রযুক্তি মেলায় অংশগ্রহণ করে আসছি।

এবারের মেলায়ও বাংলাদেশী কোম্পানিগুলো অংশগ্রহণকারী বিদেশি প্রতিষ্ঠানের সঙ্গে পরিচিত হওয়ার এবং তাদের পণ্য ও সেবা সম্পর্কে জানানোর সুযোগ পাবে উল্লেখ করে তিনি বলেন, ‘আশা করি এর মাধ্যমে বিদেশী কোম্পানিগুলোর সঙ্গে কাজের ক্ষেত্র তৈরি হবে ও তথ্যপ্রযুক্তি খাত থেকে রফতানি আয় বাড়বে।’

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন