শিরোনাম :

৩ শতাধিক আইফোন টেন চুরি


মঙ্গলবার, ৭ নভেম্বর ২০১৭, ০৯:৫৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

৩ শতাধিক আইফোন টেন চুরি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: অ্যাপলের নতুন ডিভাইস আইফোন ১০ বিশ্বব্যাপী উন্মুক্ত হয়েছে গত শুক্রবার। প্রথমে এ ফোন উন্মুক্ত হয় সিঙ্গাপুরে।প্রথম দিনেই বিশ্বের বিভিন্ন স্থানে নতুন এই ফোন সেটের প্রতি ক্রেতাদের ব্যাপক আগ্রহ দেখা যায়।

যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোতে একটি অ্যাপল স্টোরের সামনে থেকে তিন শতাধিক আইফোন ১০ চুরির ঘটনা ঘটেছে। যার মূল্য তিন লাখ ৭০ হাজার ডলার বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

গত বৃহস্পতিবার সিনেটের এক প্রতিবেদনে বলা হয়, সানফ্রান্সিসকোয় অবস্থিত অ্যাপল স্টোরের বাইরে পার্ক করা একটি ট্রাক থেকে তিন চোর ডিভাইসগুলো চুরি করেছে। গত শুক্রবার থেকে আইফোন টেনের সরবরাহ শুরু হয়। প্রাক-ক্রয়াদেশকারী ও নতুন ক্রেতাদের মাঝে সরবরাহের জন্য একদিন আগেই আনা এসব ডিভাইস পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠান ইউনাইটেড পার্সেল সার্ভিসের (ইউপিএস) একটি ট্রাকে রাখা ছিল। মাথায় হুডিওয়ালা তিন লোক একটি সাদা রংয়ের ভ্যানযোগে এসে স্যান ফ্রান্সিসকোর ওই অ্যাপল স্টোরের সামনে থাকা ট্রাক থেকে ৩১৩টি আইফোন ১০ চুরি করে পালিয়ে যায়।

পুলিশ জানিয়েছে, বেলা সোয়া ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে ট্রাক থেকে আইফোনগুলো চুরি হয়েছে। যার মূল্য প্রায় পৌনে চার লাখ ডলার। শুক্রবার ফোনগুলো স্টোরে ক্রেতাদের জন্য সাজানো হতো।

সার্জেন্ট পল ওয়েগম্যান জানান, প্রতিটি ফোনে আলাদা আলাদা ক্যাটালগ ও সিরিয়াল নম্বর দেওয়া রয়েছে। ঘটনায় জড়িতদের আটকে অভিযান অব্যাহত রয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন