শিরোনাম :

পর্নো সাইটে ঢুকতেই বেজে উঠবে ধর্মীয় গান!


বুধবার, ২২ নভেম্বর ২০১৭, ১২:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পর্নো সাইটে ঢুকতেই বেজে উঠবে ধর্মীয় গান!

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: ধর্ম মানুষকে পাপকাজ থেকে দূরে থাকার শিক্ষা দেয়। মানুষকে সকল খারাপ থেকে বিরত রাখার দিকনির্দেশনা দেয়া হয় সকল ধর্মেই। তারই ধারাবাহিকতায় পর্নোগ্রাফি থেকে মানুষকে দূরে রাখতে এই বিশ্বাসকেই হাতিয়ার বানালেন ভারতীয় এক চিকিৎসক ও তাঁর সহযোগী।

ভারতের বেনারস বিশ্ববিদ্যালয়ের স্নায়ুতত্ত্ববিদ ভি এন মিশ্র ও তার সহযোগী অঙ্কিত শ্রীবাস্তব এমনই এক অ্যাপ্লিকেশন তৈরি করেছেন যা ব্যবহারকারীকে পর্নো ওয়েবসাইটে ঢুকতে বাধা দেবে।শুধু তাই নয়, পর্নো ঠিকানায় ক্লিক করলেই শুরু হবে ধর্মীয় গান বা ভক্তিমূলক গান।

সম্প্রতি হিন্দুস্তান টাইমসে এই প্রতিবেদন তুলে ধারা হয়।

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, চমকপ্রদ ওই অ্যাপ্লিকেশনটির নাম রাখা হয়েছে ‘হর হর মহাদেব’।আপাতত পর্নো ওয়েবসাইটে ঢুকতে গেলে সেটিতে হিন্দুদের ভজন বাজানো শুরু করবে।

তবে অ্যাপ্লিকেশনটির নির্মাতারা জানিয়েছেন, সপ্তাহ দুয়েকের মধ্যেই সেটিতে বিকল্প বিভিন্ন ব্যবস্থা যোগ করা হবে।ফলে মুসলিমসহ অন্য ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্মীয় উক্তি বেছে নিতে পারবেন।

উদাহরণ দিতে গিয়ে বলা হয়, যেমন ধরুন কোনো মুসলিম পর্নো সাইটে ঢুকলেই ‘আল্লাহু আল্লাহু’ জিকির বেজে উঠবে।

নির্মাতা ভি এন মিশ্র জানান, দুই হাজারের বেশি পর্নো সাইটে ঢুকতে বাধা দেবে তাঁর অ্যাপ।তবে আপাতত সেটি শুধু মাইক্রোসফটের উইন্ডোজ অপারেটিং সিস্টেমে পাওয়া যাবে।পরবর্তী সময়ে অন্যান্য প্লাটফর্মেও ছাড়া হবে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন