শিরোনাম :

সিলেটে ‘তথ্যমেলা’ শুরু হচ্ছে ২ জানুয়ারি


শনিবার, ৩০ ডিসেম্বর ২০১৭, ০৬:২৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সিলেটে ‘তথ্যমেলা’ শুরু হচ্ছে ২ জানুয়ারি

ডেস্ক প্রতিবেদন: তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিতকরণ, জনগণের ক্ষমতায়ন এবং রাষ্ট্র ও সমাজে সুশাসন সংহতকরণের জন্য তথ্য অধিকার আইন-২০০৯ ও জাতীয় শুদ্ধাচার কৌশল গ্রহণ করেছে সরকার।

সরকারে এ কার্যক্রম ব্যাপকভাবে প্রচার, তথ্য অধিকার আইন-২০০৯ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টি ও সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে জনগণকে অবহিত করার লক্ষ্যে সিলেট জেলা প্রশাসন ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), সিলেটের উদ্যোগে আগামি ২ জানুয়ারি শুরু হচ্ছে ‘তথ্যমেলা’।

সিলেট নগরীর রিকাবিবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে আয়োজিত দু’দিনব্যাপী তথ্যমেলার প্রথম দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম। জেলা প্রশাসক রাহাত আনোয়ারের সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

মেলার সমাপনী দিনে সচেতন নাগরিক কমিটি (সনাক), সিলেট’র সভাপতি আজিজ আহমদ সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ও সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন