শিরোনাম :

গ্যালাক্সি এস নাইন ফেব্রুয়ারিতে আসছে 


মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০১৮, ০৪:৩৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

গ্যালাক্সি এস নাইন ফেব্রুয়ারিতে আসছে 

ডেস্ক প্রতিবেদন: জেডডিনেট ও ফোর্বসের খবর অনুযায়ী ফেব্রুয়ারিতে ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেস ২০১৮ ইভেন্টে যাত্রা শুরু হবে নতুন স্যামসাং গ্যালাক্সি এস নাইন এবং এস নাইন প্লাস। খবর ।
স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ নিয়ে বাজারে কানাঘুষা চলছিল অনেকদিন ধরেই। এবার স্যামসাংয়ের পক্ষ থেকে অফিসিয়ালি ব্যাপারটি নিশ্চিত করা হয়েছে।
জেডডিনেট এর বরাত দিয়ে ফোর্বস জানায়, স্যামসাংয়ের মোবাইল ডিভিশনের প্রেসিডেন্ট ডিজে কোহ্ জানান, আসছে ফেব্রুয়ারিতে বার্সেলোনাতে অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেস ২০১৮তে যাত্রা শুরু করবে স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ। ফোন কবে থেকে পাওয়া যাবে তা জানানো হবে সে অনুষ্ঠানেই।
গ্যালাক্সি এস নাইনে থাকবে আগের থেকে ভালো আইরিস স্ক্যানার। আর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি চলে আসতে পারে রিয়ার ক্যামেরার নিচে। এই ফোনে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট থাকবে বলে ধারণা করছেন প্রযুক্তিবিদরা। ফোনটিতে স্যামসাংয়ের নিজস্ব চিপসেট এক্সিনোস ৯৮১০ ভেরিয়েন্ট ও বাজারে আসতে পারে। আর থাকবে লেটেস্ট অ্যানড্রয়েড ওরিও আউট অব দ্য বক্স।
এই ফোনে থাকতে পারে ৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ। সাথে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ। সাথে দুটি ফোনেই থাকবে ৩.৫ মিমি হেডফোন জ্যাক।
স্যামসাং জানিয়েছে, আগামী বছর কোম্পানি যাত্রা শুরু করতে পারে ফোল্ডেবেল স্মার্টফোন।
এছাড়াও জানানো হয়েছে, এই বছরই আসবে বিক্সবি ২.০। ২০২০ সালের মধ্যে স্যামসাং এর সব ফোনে চলে আসবে কোম্পানির এই ভার্চুয়াল ভয়েস অ্যাসিস্ট্যান্ট। চলতি বছরের মার্চের মধ্যেই ক্রেতারা স্যামসাং গ্যালাক্সি এস নাইন হাতে পাবেন বলে ধারণা করা হচ্ছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন