শিরোনাম :

আজ থেকে শুরু ডিজিটাল উদ্ভাবনী মেলা


সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৫২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজ থেকে শুরু ডিজিটাল উদ্ভাবনী মেলা

ডেস্ক প্রতিবেদন: আজ (২৬ ফেব্রুয়ারি) সোমবার থেকে রাজধানীর আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা - ২০১৮।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সহায়তায় এবং ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার ও ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন।

এবারের মেলায় ৮০টি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করছে। মাল্টিমিডিয়ায় ক্লাসরুমের মাধ্যমে ছাত্রছাত্রীদের পাঠদান, মুক্তপাঠ, বৈজ্ঞানিক সরঞ্জাম, শিক্ষক বাতায়ন, সহজ গণিতের উপকরণে নিয়ে মেলায় অংশগ্রহণ করবে ভিকারুননিসা স্কুল এন্ড কলেজ, গভঃ ল্যবরেটরি স্কুল এন্ড কলেজ, বিসিএসআইআর স্কুল, ধানমন্ডি গভঃ বয়েজ, ঢাকা রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজ, অগ্রণী স্কুল অ্যান্ড কলেজসহ রাজধানীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

কৃষি, মৎস্য, স্বাস্থ্য, আইনশৃংখলা, প্রাথমিক শিক্ষা, মহিলা বিষয়কসহ ডিজিটাল ইনোভেটিভ সেবা নিয়ে অংশ নেবে সংশ্লিষ্ঠ দপ্তরগুলো।

মেলায় অংশগ্রহণকারীদের জন্য থাকবে ডিজিটাল বাংলাদেশ নিয়ে সেমিনার, কুইজ।ঢাকা জেলা ব্র্যান্ডিং এর উপর থাকবে বিশেষ আয়োজন।আজ সোমবার শুরু হওয়া এই মেলা বুধবার শেষ হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন