শিরোনাম :

যা থাকছে শাওমির নতুন এমআই ৭ স্মার্টফোনে


সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ০৩:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

যা থাকছে শাওমির নতুন এমআই ৭ স্মার্টফোনে

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: কম দামে বেশি ফিচার দেওয়াতে বিশ্বে ব্যাপক জনপ্রিয় হয়েছে চাইনিজ মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান শাওমি।বাজার ধরে রাখতে প্রতিষ্ঠানটি স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য নিয়ে আসছে নতুন নতুন মডেল ও আধুনিক সব ফিচার।

বিশ্বখ্যাত এই ব্র্যান্ড তাদের স্মার্টফোন দুইটি লাইন আপে বিভক্ত করে থাকে।একটি শাওমির রেডমি লাইন আপ, যেখানে শুধু মিড-রেঞ্জ ও প্রিমিয়াম ক্যাটাগরির স্মার্টফোন তৈরি করা হয়।

এ ছাড়া ২০১৭ সালে এমআই লাইন আপের স্মার্টফোন শাওমি এমআই ৬ বাজারে আনে প্রতিষ্ঠানটি।শাওমি এমআই ৬ এর ব্যাপক সাফল্যের পর শাওমি এবার বাজারে আনছে এমআই ৭।

প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ওয়েবসাইটের প্রতিবেদন থেকে জানা গেছে, আগামী মাসের প্রথম সপ্তাহে বাজারে আসতে পারে শাওমি এমআই ৭। বৈশিষ্ট্য ও ফিচারের বিবেচনায় এটি হতে পারে সুলভ মূল্যের প্রিমিয়াম স্মার্টফোন।

শাওমি এমআই ৭ এর স্পেসিফিকেশন্স

শাওমি এমআই ৭ ফোনটিতে ৬.১ ইঞ্চির একটি বিশাল প্রায় বেজলেস তথা ১৮ : ৯ রেশিও, একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, ১৬+১৬ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা ও ২০ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা এবং ডুয়াল সিম সাপোর্ট (ফোরজি) থাকছে।

এ ছাড়া কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর, জিপিইউ হিসেবে থাকছে এডরেন ৫৪০। ফোনটি ৬ জিবি/৮ জিবি এবং ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজের ভেরিয়েন্টে পাওয়া যাবে।

ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৪৮০০ এমএইচ শক্তিশালী ব্যাটারি, যা ফাস্ট চার্জিং সাপোর্টেড। ডিভাইসটি পাওয়া যাবে গোল্ড, গ্রে, সিলভার রঙে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন