শিরোনাম :

যা থাকছে আসুস জেনফোন ম্যাক্স প্রো এম ওয়ান স্মার্টফোনে


বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ১০:৪৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

যা থাকছে আসুস জেনফোন ম্যাক্স প্রো এম ওয়ান স্মার্টফোনে

ডেস্ক প্রতিবেদন: প্রযুক্তি বিশ্বে সাফল্যের এক নাম আসুস।প্রযুক্তিপ্রেমীদের যেন এক ভরসার নাম আসুস ,ইলেকট্রনিক জগতে মোবাইল, লেপটপ, ট্যাবলেটসহ বিভিন্ন ডিজিটাল পণ্য নির্মাতা এই প্রতিষ্ঠান ব্যাপক সাড়া ফেলেছে সমগ্র বিশ্বে।আসুস সাধারণত কম্পিউটার পণ্যের ব্যাপক সাফল্যের পর কয়েক বছর যাবৎ মোবাইল ফোন তৈরিতে বেশ পরিচিতি লাভ করেছে।

আসুস স্মার্টফোন কিছুটা বেশি দামি হয়ে থাকলেও প্রযুক্তিপ্রেমীদের প্রাণে জায়গা করে নিয়েছে খুব স্বল্প সময়ে।আসুস তাদের জেনফোন লাইন আপের নতুন স্মার্টফোন আসুস জেনফোন ম্যাক্স প্রো এম ওয়ান উন্মোচন করেছে ভারতে।ডিভাইসটির প্রথম উন্মোচন করা হয় ভারতে।

ভারত ও এশিয়ার বিভিন্ন দেশের প্রেক্ষাপটের ওপর নজর রেখে এতে দেওয়া হয়েছে ৫০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি ও এর মনোমুগ্ধকর ক্যামেরা, যা এর মূল আকর্ষণ বলে জানিয়েছে চাইনিজ এই টেক জায়ান্ট আসুস।

আসুস জেনফোন ম্যাক্স প্রো এম ওয়ান স্মার্টফোনে থাকছে ৫.৯৯ ইঞ্চি এর একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে ও ১৮ : ৯ আসপেক্ট রেশিও।ফোনটি পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ- এই দুটি ভেরিয়েন্টে।

ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন-৬৩৬ চিপসেট; যেটি অক্টাকোর প্রসেসর, রিয়ার ক্যামেরা হিসেবে ব্যবহার করা হয়েছে ডুয়াল ১৬+১৬ মেগাপিক্সেল ক্যামেরা, সেলফি ক্যামেরায়ও থাকছে একটি ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। এতে থাকছে ডুয়াল ন্যানো সিম সাপোর্টেড (ফোরজি)। ডিভাইসটিতে আরও থাকছে লেটেস্ট এন্ড্রয়েড ৮.১ (ওরিও) এবং অসুসের নিজস্ব অসুস (কাস্টম) জেনইউআই ফোনটিতে আরও থাকছে ৫০০০ এমএএইচের ব্যাটারি।

ফোনটির ডিজাইন অনেকটা শাওমি রেডমি নোট ফাইভের মতো মনে হলেও আসুস জেনফোন রেডমি নোট ফাইভ প্রো থেকে কিছুটা এগিয়ে থাকবে। আসুস জেনফোন ম্যাক্স প্রো এম ওয়ান ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ হাজার ৯৯০ রুপি। ফোনটি খুব শিগগিরই বাংলাদেশেও পাওয়া যাবে।

ফোনটি পাওয়া যাবে ডিপিসি ব্ল্যাক, শুনলাইট গোল্ড রঙে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন