শিরোনাম :

ব্রডব্যান্ড-পরিসেবা নিয়ে বাজারে এলো এলজিও!


মঙ্গলবার, ৮ মে ২০১৮, ০৩:৩৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ব্রডব্যান্ড-পরিসেবা নিয়ে বাজারে এলো এলজিও!

বিজ্ঞান ডেস্ক: ব্রডব্যান্ড-পরিসেবা বাজারে আনল রিলায়েন্স জিও। পোশাকি নাম জিও ফাইবার। আপাতত আহমেদাবাদ, দিল্লি, জামনগর, মুম্বাই, চেন্নাই ও ভদোদরায় এই পরিসেবা দিচ্ছে এই সংস্থাটি। চলতি বছরের শেষের দিকে দেশের বাকি অংশেও এই পরিসেবা চালু করার প্রস্তুতি চালাচ্ছে মুকেশ আম্বানির কোম্পানি।

জানা গেছে, প্রথমে ১.১ টিবি TB ডেটা বিনামূল্যে দেবে জিও। সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘হাই স্পিড ফাইবার টু দ্য হোম’ বা FTTH ব্রডব্যান্ড সংযোগের সাহায্যে গ্রাহকদের ১০০ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হবে। যার স্পিড ১০০ Mbps হবে বলে সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে। ডেটা লিমিট শেষ হয়ে গেলে গ্রাহকরা ৪০ জিবি করে মোট ২৫ বার টপআপ করাতে পারবেন। অর্থাৎ, এভাবে মোট ১.১ TB ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

কীভাবে পাওয়া যাবে এই ব্রডব্যান্ড-পরিসেবা?

জিও ফাইবার পরিসেবা পেতে হলে গ্রাহকদের প্রথমে ‘সিকিউরিটি ডিপোজিট’ হিসেবে ৪৫০০ টাকা দিতে হবে। সঙ্গে জমা দিতে হবে প্রয়োজনীয় নথিপত্র। এর পরই সংস্থার পক্ষ থেকে গ্রাহকদের বাড়িতে এসে জিও রাউটার দিয়ে দেওয়া হব, যার মাধ্যমে টিভিও দেখা যাবে। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ৩ লক্ষ কিলোমিটারেরও বেশি অপটিক ফাইবার কেবল বসানো সম্পন্ন হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তে এই ব্রডব্যান্ড-পরিসেবা দ্রুত ছড়িয়ে দিতে কাজ চালাচ্ছে রিলায়েন্স জিও।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন