শিরোনাম :

সেলফি তুলবে ড্রোন!


মঙ্গলবার, ১৫ মে ২০১৮, ১১:৩৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সেলফি তুলবে ড্রোন!

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক: তরুণ প্রজন্মের অবস্থা এ রকম যে, সেলফি ছাড়া চলেই না। বন্ধুদের সঙ্গে আড্ডায়, প্রিয়জনের সঙ্গে সময় কাটানো, চলার পথে, গাড়িতে সব জায়গাতেই সেলফি।

তবে ঝুঁকিপূর্ণ অবস্থানে থেকে সেলফি নিতে গিয়ে অনেকেই দুর্ঘটনার শিকার হন। এ ধরনের সমস্যা এড়াতে সেলফিপ্রিয়দের জন্য কাঙ্ক্ষিত ডিভাইস হতে পারে এয়ারসেলফি। প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠা এনছে এয়ারসেলফির দ্বিতীয় সংস্করণ এয়ারসেলফি ২। ডিভাইসটির স্বল্প দূরত্বে উড়িয়ে ভ্রমণকালীন সেলফি অনায়াসে নেওয়া যায়। পাহাড়ের পাদদেশে, বা কোনো উঁচু স্থান থেকে লাফ দিয়ে যখন নিজের হ্যান্ডসেটে সেলফি নেওয়া যায় না তখন বিকল্প হতে পারে সেলফি অ্যাপ নিয়ন্ত্রিত ডিভাইসটি।

সেলফি ড্রোনটিতে রয়েছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা, ১৬ জিবি মাইক্রো এসডি কার্ড। ডিভাইসটি ৮৫ ডিগ্রি অ্যাঙ্গেলে ছবি তুলতে কিংবা ভিডিও করতে সক্ষম। এটি ৬৫ ফুট উঁচু পর্যন্ত সচল থাকে।

নির্মাতারা জানান, ডিভাইসটির প্রথম সংস্করণ থেকে সব ধরনের ফিচারেই উন্নত হয়েছে সেলফি ড্রোনটি। সহজেই ডিভাইসটি মুঠোবন্দি করা যায়। এজন্য বহন করাটাও আরামদায়ক। ওজনও কম। ডিভাইসটির প্রথম সংস্করণে ছিল মাত্র ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও ৪ জিবি র‌্যাম। নির্মাতারা আশা করছেন, নতুন সংস্করণটিতে ক্যামেরা আর মেমোরির দুর্বলতা কাটিয়ে উঠে তরুণদের কাছে জনপ্রিয় হয়ে উঠবে সেলফিএয়ার ২। দাম ২০০ ডলার। ডিভাইসটি অ্যামাজনে পাওয়া যাবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন