শিরোনাম :

নোভা ৩ ফোনে চার ক্যামেরা


শুক্রবার, ১৩ জুলাই ২০১৮, ১০:০৭ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নোভা ৩ ফোনে চার ক্যামেরা

ঢাকা: চারটি ক্যামেরা ও নচ ডিসপ্লে থাকবে হুয়াওয়ের নতুন ফোনে।নোভা ৩ নামের ডিভাইসটি চলতি মাসের ১৮ তারিখ আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে। ইতোমধ্যে চীনা প্রতিষ্ঠানটির অনলাইন স্টোর ভিমলের ওয়েবসাইটে প্রি-অর্ডারের জন্য লিপিবদ্ধ করা হয়েছে ডিভাইসটি।

সেখানে জানা যায়, ফোনটিতে রয়েছে নচ ৬.৩ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে। নচ অংশে রয়েছে ডুয়েল সেলফি ক্যামেরা সেটআপ ও আইআর সেন্সর। আইফোনের অ্যানিমোজির মতোই এতে রয়েছে থ্রিডি কিউমোজি সুবিধা। যা ছবিকে একটি থ্রিডি অ্যানিমেশন স্টিকার বা ইমোজিতে পরিণত করবে।

কিরিন ৯৭০ প্রসেসরের ফোনটিতে রয়েছে ৬ গিগাবাইট র‍্যাম। ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরির সংস্করণে মিলবে ফোনটি। রয়েছে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা। ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১৬ ও ২৪ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা সেটআপ। সামনে রয়েছে ২৪ ও ২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ওরিও ৮.০।

এতে থাকবে ৩ হাজার ৭৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফাস্ট চার্জিং থাকলেও এতে নেই ওয়্যারলেস চার্জিং সুবিধা।তবে ফোনটির মূল্য কতো হবে সে সম্পর্কে কোনো ঘোষণা আসেনি। চলতি মাসের ২০ তারিখ থেকে চীনের বাজারে ডিভাইসটি বিক্রি শুরু হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন