শিরোনাম :

নেইমারকে নিয়ে গেইম 'রোলিং নেইমার'


মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮, ১২:৫০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নেইমারকে নিয়ে গেইম 'রোলিং নেইমার'

বিজ্ঞান ও প্রযুক্তি: এবারের বিশ্বকাপ ফুটবলে ব্রাজিলের তারকা ফুটবলার নেইমারকে নিয়ে কম কথা হয়নি। এই আসরেই তিনি সবচেয়ে দামি ফুটবলারের পাশাপাশি অভিনেতার তকমাও পেয়েছেন। এ নিয়ে বিশ্বকাপের শুরু থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাঙ্গ-বিদ্রুপ চলতে থাকে। সেই ধারাবাহিকতায় এবার নেইমারকে নিয়ে তৈরি হল গেইম।

‘রোলিং নেইমার’নামে গেইমটি অ্যান্ড্রয়েড প্লাটফর্মের জন্য উন্মোচন করা হয়। গেইমে ব্রাজিলের জার্সি পরিহিত অবস্থায় দেখা যাবে নেইমারকে। এতে গেইমারকে নেইমারের ভূমিকায় খেলতে হবে।এই গেইমে গেইমারকে চুপচাপ দাঁড়িয়ে থাকতে হবে। যখনই রেফারির দৃষ্টি পড়বে তখন গড়াগড়ি করতে হবে। স্ক্রিনে ট্যাপ করে ধরে রাখলেই গড়াগড়ি শুরু হবে। তারপর রেফারি কাছ থেকে আদায় করে নিতে হবে ফাউল। গড়াগড়ি খেয়ে যে যত বেশি স্কোর আদায় করতে পারবেন সেই জয়ী হবেন।

৬ জুলাই গুগল প্লেতে মুক্তি পায় গেইমটি। ইতোমধ্যে ১০ হাজারের বেশি ডাউনলোড হয়েছে। তবে গেইমটি খেলার সময় অতিরিক্ত বিজ্ঞাপন প্রদর্শিত হয়। যা অনেকের কাছে বিরক্ত লাগবে। এই ঠিকানা থেকে গেইমটি ডাউনলোড করতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা।

মূলত রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই মাঠের পারফরম্যান্সের চেয়ে বেশি সমালোচনায় নেইমার। তার বিরুদ্ধে অভিযোগ প্রতিপক্ষের খেলোয়াড়ের সামান্য আঘাতেই পড়ে গিয়ে ফাউল আদায় করতে অতিরিক্ত প্রতিক্রিয়ার অভিনয় করা।

এমনকি নেইমারের এসব আচরণে ক্ষুব্ধ হয়েছেন ম্যাক্সিকোর কোচ কার্লোস ওসোরিও। তিনি নেইমারের নাম উল্লেখ না করে বলেছেন, একজন প্লেয়ারের কারণে অনেক সময় নষ্ট হয়েছে। বার বার আমাদেরকে থামতে হয়েছে। খেলায় অভিনয় থাকা উচিত বলে আমি মনে করি না। ক্ষুদে ফুটবল ভক্তদের জন্য এটি খুবই বাজে উদাহরণ।

এসব অভিযোগ সম্পর্কে নেইমার বলেছেন, অন্য কোনো কিছু নয় এটা আসলে আমাকে দুর্বল করে দেওয়ার চেষ্টা। আমি এখানে আমার টিমের সঙ্গে জিততে এসেছি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন