শিরোনাম :

ফোরজি ও থ্রিজি সার্ভিস বন্ধ


শুক্রবার, ২৮ ডিসেম্বর ২০১৮, ০৮:২৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ফোরজি ও থ্রিজি সার্ভিস বন্ধ

ঢাকা: পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দেশে ফোরজি ও থ্রিজি সার্ভিস বন্ধ করে দিয়েছে বিটিআরসি। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টায় সবগুলো মোবাইল অপারেটরের কাছে পাঠানো এক চিঠিতে বিটিআরসি এই নির্দেশনা দিয়েছে।

বিটিআরসি’র নির্দেশনা পাওয়ার পরপরই ফোরজি ও থ্রিজি সার্ভিস বন্ধের কাজ শুরু করেছে বলে জানিয়েছে অপারেটরগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তারা। গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন সৈয়দ তালাত কামাল সাংবাদিকদের বলেন, বিটিআরসি’র নির্দেশনা পাওয়ার পরপরই আমরা বন্ধের কাজ শুরু করেছি। ফোরজি ও থ্রিজি সার্ভিস অনির্দিষ্টকালের জন্য বন্ধের কথা বলা হয়েছে বিটিআরসি’র ওই চিঠিতে। রবি’র কমিউনিকেশন বিভাগের কর্মকর্তা আশিকুর রহমান বলেন, বিটিআরসি’র নির্দেশনার পর থেকে আমরা কাজ করছি। ফোরজি ও থ্রিজি সম্পূর্ণরূপে বন্ধের নির্দেশনা রয়েছে বিটিআরসি’র। কাল থেকে সকল গ্রাহক টুজি সেবা পাবেন।

শুধু ইন্টারনেট নয়; ভয়েস কলের ক্ষেত্রেও একই নির্দেশনা রয়েছে বিটিআরসি’র। ফলে মোবাইল ফোনে নিরবচ্ছিন্ন কথা বলার সুযোগ পাবেন না গ্রাহকরা। ধীর গতির ইন্টারনেট ও দুর্বল নেটওয়ার্কের কারণে এখন থেকে ঘন ঘন কলড্রপের সম্মুখীন হবেন গ্রাহকরা। এ ব্যাপারে বিটিআরসি’র কোনো কর্মকর্তা বক্তব্য দিতে রাজি না হলেও বিটিআরসি’র ওই চিঠিটি ইত্তেফাকের হাতে রয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন