শিরোনাম :

পরমাণুবিজ্ঞানী ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী


শুক্রবার, ৮ মে ২০১৫, ১১:৪২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পরমাণুবিজ্ঞানী ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী

পরমাণুবিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী শনিবার।

ড. ওয়াজেদ স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির মধ্যদিয়ে তার মৃত্যুবার্ষিকী পালন করছে। এই উপলক্ষে সকাল ১০টায় শাহবাগ গণগ্রন্থাগার ভিআইপি সেমিনার হলে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

ড. এম এ ওয়াজেদ মিয়া মেমোরিয়াল ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি থাকবেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি এ কে এম ফরহাদুল কবির।

ড. ওয়াজেদ স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জাহাঙ্গীর জানান, বিগত বছরগুলোর ন্যায় এবারও স্মৃতি সংসদ বিশিষ্ট পরমাণুবিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকীতে তার গ্রামের বাড়ি ফতেপুর এবং রংপুর শহরে দিনব্যাপী ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে, শনিবার সকাল ৯টায় রংপুরের পীরগঞ্জ উপজেলার ফতেপুরে ড. ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও কবর জিয়ারত।

বাদ-জোহর রংপুর শহরের কেরামতিয়া মসজিদ ও কোর্ট জামে মসজিদসহ শহরের বিভিন্ন মসজিদে মিলাদ-মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। এছাড়াও বিভিন্ন মন্দির, গির্জা ও ধর্মীয় প্রতিষ্ঠানে ড. ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয় ও সায়মা ওয়াজেদ পুতুল এবং তার পরিবারের সদস্যদের মঙ্গল কামনা করে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এদিকে সন্ধ্যা ৭টায় রংপুর শহরে রাজা রামমোহন ক্লাব মিলনায়তনে ড. ওয়াজেদ মিয়ার স্মরণে এক সভার আয়োজন করা হয়েছে। ড. ওয়াজেদ স্মৃতি সংসদের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ড.হামিদুল হক খন্দকার এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

এ স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নুরুন নবী।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন