শিরোনাম :

ঈদের পর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি


শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০১৫, ০৭:৩৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ঈদের পর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

নিজস্ব প্রতিবেদক: আসন্ন কোরবানীর ঈদের ছুটির পরেই ঘোষণা হবে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি। এদিকে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে পদপ্রত্যাশীরা ‘সেই সিন্ডকেট’ ঘিরেই দৌঁড়ঝাপ শুরু করেছে বলে জানা গেছে।

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি প্রসঙ্গে জানতে চাইলে সংগঠনের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন এ বাংলাপ্রেস.কম.বিডিকে বলেন, আমরা পূর্ণাঙ্গ কমিটি নিয়ে কাজ করছি। আশা করছি ঈদের ছুটির পরেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারবো।

প্রসঙ্গত, ২৫-২৬ জুলাই সম্মেলনে ভোটের মাধ্যমে সভাপতি হয়েছেন সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক হয়েছেন জাকির হোসাইন। সেদিন রাতেই গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আরো তিন সদস্য মিলিয়ে মোট ৫ সদস্যের সংক্ষিপ্ত কমিটি ঘোষণা করে নির্বাচন কমিশন। অন্য তিন পদের মধ্যে-সহ-সভাপতি হয়েছেন আজিজুল হক রানা, যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন আসাদুজ্জমান নাদিম এবং সাংগঠনিক সম্পাদক হয়েছেন মোবারক হোসেন।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে দৌঁড়ঝাপ অব্যাহত রেখেছে পদপ্রত্যাশীরা। এলাকাভিত্তিক দলীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা-মন্ত্রীদের ও ছাত্রলীগের সাবেক নেতাদের কাছ থেকে দোয়া নিলেও পদপ্রত্যাশীরা চাইছে সিন্ডিকেটের সু-নজর।

একতরফাভাবে সিন্ডকেটের প্রার্থীদের বিজয়ের পরে এর বাইরে গিয়ে কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়ার আশা করতে পারছেন না কেউ। পদপ্রত্যাশী বেশ কয়েকজন ছাত্রলীগ নেতার সঙ্গে বাংলাপ্রেস.কম.বিডির আলাপ হয়। তাদের মতে, ‘এখন আর ভিন্ন কিছু চিন্তা করার সুযোগ নেই।’ ‘অতীতে যারা সিন্ডিকেটের সিদ্ধান্ত উপেক্ষা করেছেন, পরবর্তীতে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে তারা ভালো অবস্থানে জায়গা পাননি’ এমনটাও ধারণা অনেকের। তবে ছাত্রলীগের মধ্যে কোনো সিন্ডিকেট আছে এমনটা অস্বীকার করেছেন বর্তমান কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। তাদের দাবি, ছাত্রলীগে সিন্ডিকেট বলে কিছু নেই। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী, বয়স আছে, মেধাবী ছাত্র এবং সংগঠনের প্রতি কমিটেটদেরই পূর্ণাঙ্গ কমিটিতে স্থান দেওয়া হবে বলেও জানান তারা।

বাংলাপ্রেস.কম.বিডি/এইচএইচ/এএইচ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন