শিরোনাম :

ঈদে ঢাকায় থাকছেন না আ'লীগের বেশিরভাগ নেতা-মন্ত্রী


মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০১৫, ০৬:৩২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নিজস্ব প্রতিবেদক: এবারের ঈদুল আজহায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বেশিরভাগ নেতা-মন্ত্রীই ঢাকায় থাকছেন না। দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার সফরসঙ্গী হয়ে বিদেশের মাটিতে ঈদ করতে হচ্ছে অনেককেই। আর যারা দেশে থাকছেন তাদের বেশিরভাই এবার ঈদ করবেন নিজ নিজ নির্বাচনী এলাকায়। যারা এলাকায় ঈদ করতে পারছেন না, তারাও আগে বা পরে সময় করে দেখা করে আসবেন নিজ এলাকার মানুষের সঙ্গে।

বুধবার জাতিসংঘ সাধারণ অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১ অক্টোবর পর্যন্ত নিউ ইয়র্কে থাকবেন তিনি। প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, পররাষ্ট্রমন্ত্রী এইচ এম মাহমুদ আলী, প্রবাসীকল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, প্রধানমন্ত্রীর রাজনৈতিক ও অর্থনৈতিক উপদেষ্টা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী থাকছেন। ফলে তাদের ঈদও কাটবে নিউ ইয়র্কে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামও লন্ডনে গেছেন পরিবারের সঙ্গে ঈদ করতে। সেখানে তিনি স্ত্রী ও মেয়ের সঙ্গে ঈদ করবেন। প্রায় প্রতিবার নিজ এলাকার মানুষের সঙ্গে ঈদ করলেও এবার শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু ঈদ করবেন ঢাকায়। তবে এর আগেই তিনি নিজ এলাকার ঝালকাঠির মানুষের সঙ্গে দেখা করে আসবেন। উপদেষ্টা পরিষদের আরেক সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ঈদ করবেন তার নির্বাচনী এলাকা ভোলায়। ঈদের একদিন আগে তার এলাকায় যাবার কথা রয়েছে। ঈদে নিজ এলাকা সিরাজগঞ্জের কাজীপুরে যাবেন সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। সেখানে তিনি নিজ এলাকার মানুষের সঙ্গে ঈদ করবেন। সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী ঈদ করবেন ঢাকায়। তবে তিনি ঈদের আগেই নির্বাচনী এলাকার জনগণের সঙ্গে দেখা করে এসেছেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকায় ঈদ করবেন। ঈদের পরে তিনি নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে যাবেন। এছাড়াও আরেক সভাপতিমন্ডলীর সদস্য নূহ উল আলম লেনিন ঈদে ঢাকায় থাকছেন। মার্কিন যুক্তরাষ্টের ফ্লোরিডায় একমাত্র মেয়ের সাথে ঈদ উদযাপন করবেন সভাপতিমন্ডলীর আরেক সদস্য ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ঈদের নামাজ পড়বেন নিজ নির্বাচনী এলাকা কুষ্টিয়া কেন্দ্রীয় ঈদগাহে। অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ঈদ করবেন নিজ নির্বাচনী এলাকা ঢাকায়। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসাবে থাকছেন নিউ ইয়র্কে।

দলটির কৃষি বিষয়ক সম্পাদক আবদুর রাজ্জাক টাইঙ্গলে ঈদ পালন করবেন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্ণেল (অব.) ফারুক খান ঈদে ঢাকায় থাকছেন। তিনি বলেন, ঈদের আগেই নির্বাচনী এলাকার জনগণের সাথে দেখা করেছি। ঈদের নামাজ পড়বো ক্যান্টমেন্টে জামে মসজিদে। অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক আ হ ম মুস্তাফা কামাল সরকারি কাজে ইংল্যান্ড রয়েছেন। ঈদের আগে তার দেশে ফেরার সম্ভবনা নেই। নিজ নির্বাচনী এলাকা নীলফামারিতে থাকছেন সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও সাংস্কৃতিক মন্ত্রী আসাদুজ্জামান নূর। শারীরিকভাবে অসুস্থ থাকায় ঢাকায় থাকছেন ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী।

সাংগঠনিক সম্পাদক মধ্যে আহমেদ হোসেন ঈদে ঢাকায় থাকছেন। তিনি বলেন, ধানমন্ডি তাকওয়া মসজিদে ঈদের নামাজ পড়বো। বিএম মোজাম্মেল হক শরীয়তপুরের নিজ নির্বাচনী এলাকায় ঈদের নামাজ পড়বেন। খালিদ মাহমুদ চৌধুরী পরিবারের সাথে লন্ডনে ঈদ উদযাপন করবেন। ইতোমধ্যে তিনি সেখানে চলে গেছেন। আবু সাঈদ আল মাহমুদ স্বপন জয়পুরহাটের নিজ নির্বাচনী এলাকায় ঈদ উদযাপন করবেন।

বাংলাপ্রেস.কম.বিডি/এইচএইচ/এএইচ

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন