শিরোনাম :

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মর্টার ও গ্রেনেডের শব্দ, শিক্ষাপ্রতিষ্ঠা বন্ধ


সোমবার, ২৮ আগস্ট ২০১৭, ০৬:১৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে মর্টার ও গ্রেনেডের শব্দ, শিক্ষাপ্রতিষ্ঠা বন্ধ

ইমাম খাইর, কক্সবাজার: সোমবারও মর্টার ও গ্রেনেডের শব্দে প্রকম্পিত বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত। গুলি এসে লাগছে বাংলাদেশের অভ্যন্তরেও। এতে ভীত সন্ত্রন্ত সীমান্তের বাংলাদেশী নাগরিকরাও। ছুটি ঘোষণা করা হয়েছে সীমান্ত এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো।

বিজিবির বাঁধার মুখে রোহিঙ্গাদের কেউ কেউ মায়ানমারে ফিরে গেলেও আবারও এসে জড়ো হয়েছে শূণ্যরেখা বরাবর। ওইপারের নানা সহিংসতার খবরে কান্নার রোল পড়ে সীমান্তের রোহিঙ্গাদের মাঝে।

সোমবার সকালে তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মিয়ানমার থেকে ছোঁড়া গুলি এসে পড়লে আতংক ছড়িয়ে পড়ে শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে। এসময় বেশ কয়েকটি গুলি এসে পড়ে সীমান্তের বাংলাদেশ অংশে। এরপর সীমান্তের শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করা হয়।

তুমব্রু সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হামিদুল হক জানান, সোমবার সকালে মিয়ামার দিক থেকে আসা মর্টার সেল গ্রেনেটের বিকট আওয়াজে পুরো এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। এর থেকে দুর্ঘটনা এড়াতে সীমান্তবর্তী শিক্ষা প্রতিষ্টানসমুহ বন্ধ ঘোষণা করা হয়। তবে কবে নাগাদ ক্লাস কার্যক্রম শুরু করা হবে তা নিশ্চিত বলা যাচ্ছে ন।

এদিকে বর্তমানে সীমান্তের বিভিন্ন পয়েন্টে কয়েক হাজার রোহিঙ্গা অবস্থান নিয়েছে বাংলাদেশে অনুপ্রবেশের আশায়। ওই পাড়ে গুলির শব্দ হলেও রোহিঙ্গারা ছুটে আসে বাংলাদেশের দিকে। আর বিজিবির তাড়া খেয়ে আবার ফিরে যায় মিয়ানমার পানে।

 

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন