শিরোনাম :

ফাঁসির আসামির শেষ ইচ্ছা বারী সিদ্দিকীর গান!


শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭, ১২:২০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

ফাঁসির আসামির শেষ ইচ্ছা বারী সিদ্দিকীর গান!

ডেস্ক প্রতিবেদন: কণ্ঠের যাদুকরী ক্ষমতা ছিল বারী সিদ্দিকীর।সুরের আবেশে মুগ্ধ করেছেন কোটি মানুষকে।তার গান শুনতে ব্যাকুল হয়ে থাকতেন হাজারো মানুষ।থেমে গেছে বারী সিদ্দিকীর সেই কণ্ঠ।আর কোনোদিন সরাসরি গান শোনাবেন না বারী সিদ্দিকী।চিরনিদ্রায় চলে গেলেন ‘শুয়াচান পাখি’-খ্যাত এই শিল্পী।

তার গানের এমনই শক্তি ছিল যে ফাঁসির আসামি মৃত্যুর আগে শেষ ইচ্ছা হিসেবে শুনতে চেয়েছেন বারী সিদ্দিকীর কণ্ঠে ‘আমার গায়ে যত দুঃখ সয়’ গানটি।বারী সিদ্দিকী নিজেই একটি টেলিভিশন অনুষ্ঠানে এ কথা জানান।
বারী সিদ্দিকী বলেন, “একদিন রাত ১০টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ফোন আসে।ফোনের অপরপ্রান্ত থেকে একজন ম্যাজিস্ট্রেট জানান, ‘এক ফাঁসির আসামি তার শেষ ইচ্ছা প্রকাশ করেছেন আপনার কণ্ঠে উকিল মুন্সির লেখা ‘আমার গায়ে যত দুঃখ সয়/বন্ধুয়ারে কর তোমার মনে যাহা লয়’ গানটি শুনতে চান।’ আমি তখন রিক্সায় ছিলাম।সেখান থেকেই মোবাইলে গানটি গেয়ে শোনাই।এর সত্যমিথ্যা জানি না।তবে এমন অনেক ঘটনা আমার জীবনে আছে।”

এমনই ছিল তার সুরের শক্তি।বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বরেণ্য শিল্পী। শুক্রবার সকাল সাড়ে ৯টায় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয় প্রথম জানাজা।
এরপর সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বারী সিদ্দিকীর মরদেহ এখন নিয়ে যাওয়া হচ্ছে নেত্রকোনায়। বাদ আসর নেত্রকোনা সরকারী কলেজ মাঠে তৃতীয় জানাজার পর বাউল বাড়িতে তাকে সমাহিত করা হবে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন