শিরোনাম :

সাধারণে অসাধারণ আমাদের ঠিকানা...


সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, ১০:০৯ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সাধারণে অসাধারণ আমাদের ঠিকানা...

ডেস্ক প্রতিবেদন: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুযোগ পেলেই জীবনের গল্প মেলে ধরেন। কখনও মমতাময়ী মা, কখনও সমুদ্র সৈকতে পা ভিজিয়ে, কখনও খেলার মাঠে খেলোয়ার ও দর্শকদের সাথে আবার কখনও দুঃখী মানুষের কান্নায় বুক ভাসিয়ে। কমল শিশু মনে মন মিলিয়ে খুনসুটি খেলেন। আবার শিল্পীর সুরেও সুর মেলান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি, আবার তিনি মমতাময়ী, ভালোবাসার ও স্নেহের এক প্রতিচ্ছবি। তার এই গুণগুলো খুব কাছ থেকে দেখার সুযোগ হয়েছে অনেকের। কারণ দেশ নিয়ে হাজার ব্যস্ততার মধ্যেও সামান্য ফুসরত পেলেই মেতে ওঠেন বাঙালিয়ানায়। ছেলের জন্মদিনে রান্না, নাতনীর জন্মদিনে রান্না করে খাওয়ানো, ভ্যান গাড়িতে ওঠা, ছেলের সাথে ব্যাডমিন্টন খেলা, সমুদ্রে পা ভেজানোর ছবিগুলো রাষ্ট্রনায়কের আড়ালে সুন্দর মনের একজন মানুষের প্রতিনিধিত্ব করে।

শতব্যস্ততার মাঝেও সুযোগ পেলে বিরাজ করেন জীবনের খেলাঘরে। শনিবার ছুটির দিনে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পছন্দের রান্না করে খাওয়ান পরিবারকে। রোববার দুপুরে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন তার ফেসবুকে দুটি ছবি পোস্ট করেন। ছবির ক্যাপশন তিনি লিখেছেন, ‘সাধারণে অসাধারণ আমাদের ঠিকানা...।’

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের রান্নাঘরে শেখ হাসিনা রান্না করছেন। ছবি দুটি তিনি ফেসবুকে পোস্ট করার পর দ্রুত তা ভাইরাল হয়ে যায়।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় পেলেই পরিবারের সঙ্গে সময় কাটান। নিজের হাতে পরিবারের সদস্যদের জন্য রান্না করতে পছন্দ করেন। গতকাল শনিবার ছিল সাপ্তাহিক ছুটির দিন। নানা কাজের মধ্যে কিছুটা সময় পেয়ে তিনি ঢুকে পড়েন রান্নাঘরে। পরিবারের সদস্যদের জন্য পছন্দের পদ রান্না করেন।

এর আগেও গণভবনে ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্য প্রধানমন্ত্রীর রান্না করার একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন