শিরোনাম :

আদালতে নিরাপত্তার তোড়জোড়


বুধবার, ৭ ফেব্রুয়ারি ২০১৮, ০৩:১৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আদালতে নিরাপত্তার তোড়জোড়

ডেস্ক প্রতিবেদন: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলায় রায় ঘোষণাকে সামনে রেখে আদালত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তোড়জোড় চলছে।

বুধবার দুপুরে বকশীবাজারে স্থাপিত অস্থায়ী আদালতে গিয়ে র‌্যাব ও গোয়েন্দা পুলিশের ব্যাপক তৎপরতা চোখে পড়ে।

ঘটনাস্থলে র‌্যাব- ১০ এর কর্মকর্তা এএসপি বলেন, অস্থায়ী এই আদালত ঘিরে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। তারা ঘনঘন টহল দিচ্ছেন এবং সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করছেন।

টহল শেষ করে কর্মকর্তারা আদালত চত্বরে ঢুকে দায়িত্বর পুলিশ ও র‌্যাব সদস্যদের পরবর্তী নির্দেশনাও দিচ্ছেন। ঘটনাস্থলে দেখা যায়, র‌্যাব সদস্যরা ঢাকা আলিয়া মাদ্রাসার মাঠের এই আদালত প্রাঙ্গণজুড়ে সিসি ক্যামেরা লাগাচ্ছেন। গোয়েন্দা পুলিশ সদস্যদেরও পৃথকভাবে সিসি ক্যামেরা লাগাতে দেখা যায়।

এদিকে সকাল থেকেই আদালত এলাকায় বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের তৎপর দেখা যায়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আদালতগুলোর আশপাশের এলাকায় তদারকিতে দেখা যায়।

ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে বৃহস্পতিবার জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার তারিখ রয়েছে। দোষী সাব্যস্ত হলে এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সর্বোচ্চ যাবজ্জীবন সাজা হতে পারে।

বিএনপির অভিযোগ, সরকার বিএনপি নেত্রীকে নির্বাচন থেকে দূরে রাখতেই ‘মিথ্যা’ এই মামলাকে রায় পর্যন্ত টেনে এনেছে। রায় বিপক্ষে গেলে রাজপথে নামার হুঁশিয়ারিও তারা দিয়ে রেখেছে। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারাও রায়ের দিন মাঠে থাকার ঘোষণা দেওয়ায় তৈরি হয়েছে উত্তেজনা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন