শিরোনাম :

নেপালে ইউএস বাংলার বিমান দুর্ঘটনায় বিশ্বনেতাদের শোক


মঙ্গলবার, ১৩ মার্চ ২০১৮, ০৩:০৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

নেপালে ইউএস বাংলার বিমান দুর্ঘটনায় বিশ্বনেতাদের শোক

ডেস্ক প্রতিবেদন: নেপালে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় গভীর শোক জানিয়েছেন বিশ্বনেতারা। টুইটারে এবং লিখিত বার্তায় এই ঘটনায় নিহতের পরিবার ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

এক টুইট বার্তায় গভীর শোক প্রকাশ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লিখেছেন, বিমান দুর্ঘটনায় নিহতের ঘটনায় গভীর যন্ত্রণা অনুভব করছি। এই ঘটনায় নিহতদের পরিবারের প্রতি গভীর শোক জানাচ্ছি এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার টুইটে লিখেছেন, উড়োজাহাজ ‍দুর্ঘটনায় খুবই দু:খিত। নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। এই কঠিন সময়ে বাংলাদেশ ও নেপালের মানুষের জন্য আমাদের প্রার্থনা।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও শোক জানিয়েছেন এই ঘটনায়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক বার্তায় তিনি লিখেছেন, কাঠমান্ডু বিমানবন্দরে উড়োজাহাজ দুর্ঘটনায় প্রাণ হারানো মানুষগুলোর প্রতি আমার গভীর শোক জ্ঞাপন করবেন। আক্রান্তদের পরিবার ও বন্ধুদের প্রতি আমার গভীর সমবেদনা ও সহায়তা জানানোর অনুরোধ করছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

এই দুর্ঘটনায় গভীর শোক জানিয়েছেন সার্ক সচিবালয়ও। উড়োজাহাজ দুর্ঘটনায় তারা বাংলাদেশ ও নেপালের মানুষ ও সরকারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

সোমবার ইউএস বাংলা এয়ারলাইন্সের বোমবার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ উড়োজাহাজটি ঢাকা থেকে ছেড়ে গিয়ে দুপুর ২টা ২০ মিনিটে নেপালে কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করার সময়েই দুর্ঘটনার শিকার হয়।

উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৫০। চিকিৎসাধীন যাত্রীদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। উড়োজাহাজটিতে থাকা ৬৭ যাত্রীর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক। উড়োজাহাজটিতে ৬৭ যাত্রীর পাশাপাশি ৪ জন ক্রু ছিলেন বলে ইউএস বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন