শিরোনাম :

বিশ্বকে ভুল বার্তা দিতে রোহিঙ্গাদের জিম্মি রেখেছে বর্মীরা


মঙ্গলবার, ২৮ আগস্ট ২০১৮, ০৬:৩২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিশ্বকে ভুল বার্তা দিতে রোহিঙ্গাদের জিম্মি রেখেছে বর্মীরা

মিজানুর রহমান ভূইয়া: বিশ্ববাসীকে ভুল বার্তা দিতে দুই লাখ রোহিঙ্গাকে চারটি মিনিসিপল এলাকায় জিম্মি করে রেখেছে মিয়ানমার সেনাবাহিনী। এতথ্য জানিয়েছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্তের কাছে জিরোপয়েন্টে অবস্থানরত রোহিঙ্গারা।

রাখাইন থেকে পালিয়ে আসা একজন জানান, মংডু, রাসিদং, বুসিদং ও ছিটুয়ের মিনিসিপল এরিয়ায় ২ লাখ রোহিঙ্গাকে মগ ও বর্মী সেনাবাহিনী ঘিরে রেখেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ৫টি প্রস্তাব এবং আনান কমিশনের পরার্মশ ভেস্তে দিতে সকল ধরনের প্রস্তুতি নিয়েছে তারা।

তিনি বলেন, রাখাইনে যে গণহত্যা চালানো হয়েছে; সেটি ভুল প্রমাণ করতেই জিম্মি করে রেখেছে তারা। বিশ্ববাসীকে যখন রাখাইনে প্রবেশাধিকার দিবে সরকার, তখন নিজের মত করে তাদের দিয়ে কথা বলিয়ে নিবে দেশটির সেনাবাহিনী।

মংডুর ময়দুং পাড়ার আসাদ হোসেন বলেন, বুলডোজার ও ট্রাক্টর ব্যবহার করে সমতল ভুমিতে পরিণত করা হচ্ছে রোহিঙ্গাদের আবাসস্থলগুলো। মুছে দেয়া হচ্ছে আবাসস্থলের সব রকমের চিহ্ণ।

মগদের চালানো গণহত্যা ও বাড়িঘর পুড়িয়ে দেয়ার দৃশ্য ভুলতে পারছেন না তারা। বিশ্ববাসীর কাছে বাড়িঘর ফিরে পাওয়ার জন্য গগন ফাটানো কান্না নিয়ে সহায়তা চেয়েছেন স্বজনহারা এ মানুষগুলো।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন