শিরোনাম :

বাংলাদেশ ক্রিকেটের উন্নতিতে জড়িয়ে হায়দরাবাদ


রবিবার, ২৯ মে ২০১৬, ০১:৫৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাংলাদেশ ক্রিকেটের উন্নতিতে জড়িয়ে হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক: আইপিএলের বহু প্রতীক্ষিত ফাইনাল। বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুরের বিরুদ্ধে নামবে মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদ। গোটা বাংলাদেশ রবিবার মুস্তাফিজুর রহমানের জন্য গলা ফাটাবে। মুস্তাফিজুর বাংলাদেশের নামকরা বোলার। এবারের আইপিএলে মুস্তাফিজুর বেশ সুনাম কুড়িয়েছেন। দেশের ছেলের জন্যই গোটা দেশ প্রার্থনা করবে, এটাই তো প্রত্যাশিত। এটাই স্বাভাবিক।

যাঁরা মনে করছেন, মুস্তাফিজুরের জন্যই বাংলাদেশ কেবল সানরাইজার্স হায়দরাবাদকে সমর্থন করবে, তাঁরা ভুল ভাবছেন। কেবল মুস্তাফিজুরেরর জন্য নয়, বাংলাদেশ আজ সানরাইজার্স হায়দরাবাদকে সমর্থন করবে অন্য একটা কারণে। বাংলাদেশের আজ যা ক্রিকেট গড়িমা, যা নামডাক তার পিছনে রয়েছে হায়দরাবাদের অবদান।

একটা সময় ছিল যখন বাংলাদেশের ক্রিকেট নিয়ে কেউ মাথাই ঘামাত না। বাংলাদেশ যে আদৌ ক্রিকেট খেলতে পারে, তা কেউ জানতই না। তখন ১৯৭০-এর শেষের দিক। সেই সময় ডেকান হায়দরাবাদ ব্লুজ একাধিকবার বাংলাদেশ সফরে গিয়েছিল। ডেকান হায়দরাবাদ ব্লুজের জন্যই বাংলাদেশে ক্রিকেটের ব্যাপক উন্নতি হয়। সেই সময় বাংলাদেশ কেবল ম্যাচ ড্র করার জন্যই খেলতে নামত। ভাল মানের বিদেশি দলের বিরুদ্ধেও খেলার সৌভাগ্য হত না বাংলাদেশের।

ডেকান হায়দরাবাদ ব্লুজ বেশ কঠিন প্রতিপক্ষ ছিল। সেই দলে ছিল বেশ কয়েকজন রনজি ট্রফি খেলা ক্রিকেটার। জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটারও ছিলেন হায়দরাবাদ ব্লুজ দলে। তাই হায়দরাবাদকে বেশ সমীহই করত বাংলাদেশ। হায়দরাবাদ ব্লুজের বিরুদ্ধে খেলেই সাবালক হয়ে উঠেছে বাংলাদেশ। ভয় গেছে কেটে। এছাড়াও আর এখন বাংলাদেশ তো একটা শক্তি। সূত্র: এবেলা

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন