ব্রেকিং নিউজ
চার অপারেটরকে দ্রুত গতির ইন্টারনেট সেবা ফোরজি’র লাইসেন্স হস্তান্তর
শিরোনাম :
   সাধারণ মানুষের স্বাস্থ্যসেবাকে অগ্রাধিকার দিতে হবে : রাষ্ট্রপতি    প্রাথমিক সমাপনীতে শতভাগ সৃজনশীল প্রশ্নে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত    ”পরিক্ষীত পদ্বতিতেই দেশের জ্বালানি নিরপত্তা নিশ্চিত করা হবে”    কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে রাবি শিক্ষার্থীদের মানববন্ধন    স্মারকলিপি গ্রহণ করলেন না রাবি উপাচার্য    এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে ৪ শিক্ষক গ্রেপ্তার    আন্দোলনের মুখে অচল হয়ে পড়েছে বিসিসি কার্যক্রম    সময় মতো, সংবিধান অনুযায়ী নির্বাচন হবে: প্রধানমন্ত্রী    সংবাদ সম্মেলনে তিনটি সুখবর দিলেন প্রধানমন্ত্রী    জামালপুরে আড়াই বছরের শিশুর বিরুদ্ধে মামলা

আইপিএলে নতুন চ্যাম্পিয়ন মুস্তাফিজের হায়দরাবাদ


সোমবার, ৩০ মে ২০১৬, ১২:০৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আইপিএলে নতুন চ্যাম্পিয়ন মুস্তাফিজের হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক: এবারের আইপিএল শুরু হওয়ার আগে কেই ভাবেননি চ্যাম্পিয়ন হবে মুস্তাফিজদের সানরাইজার্স। কিন্তু ব্যাঙ্গালুরুর রাতের আকাশেও ঝলমলে পারফরম্যান্সে সানরাইজার্স নিজেদের ঠিকই চেনালেন। নিজেদের দিনে মুস্তাফিজ, ওয়ার্নার, কাটিং, যুবরাজ, ভুবনেশ্বররা কি করতে পারেন তা দেখলেন কোহলি, ভিলিয়ার্স, গেইল ব্যাটিং দানবদের দল ব্যাঙ্গালুরু। ৮ রানে জিতে প্রথমবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেল সানরাইজার্স হায়দরাবাদ। এর আগে দ্বিতীয় আইপিএল জিতেছিল হায়দরাবাদেরই ডেকান চার্জার্স। কিন্তু সানরাইজার্স হওয়ার পর হায়দরাবাদে এবারই ট্রফি গেল প্রথমবার।




রবিবার বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় ব্যাঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দারাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩৮ বলে ৬৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ওপেনিং পার্টনার শিখর ধাওয়ান করেন ২৫ বলে ২৮ রান। মোজেস এনরিকস ৫ বল খেলে ৪ রান করে আউট হয়ে যান। ২৩ বলে ৩৮ রানের ঝোড়ো ইনিংস যুবরাজ সিংয়ের। এরপর একের পর এক উইকেট পড়তে থাকে সানরাইজার্সের। দীপক হুডা গোটা আইপিএলেই ব্যর্থ। এদিনও করলেন ৬ বল খেলে ৩ রান। নমন ওঝা রান আউট হলেন ৪ বলে ৭ রান করে। আগের ম্যাচে অন্যতম নায়ক বিপুল শর্মা অবশ্য এদিন রান পেলেন না। করলেন ৩ বলে ৫ রান। তবে, শেষদিকে সানরাইজার্সের ইনিংস টানলেন বেন কাটিং। তিনি অপরাজিত থাকেন ১৫ বলে ৩৯ রান করে। সব মিলিয়ে ২০ ওভারে ৭ উইকেটে ২০৮ রান তোলে ডেভিড ওয়ার্নারের দল।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর হয়ে ৩ উইকেট নিয়েছেন জর্ডান। দুটো উইকেট অরবিন্দের। এবং একটি উইকেট পেয়েছেন যজুবেন্দ্র চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন ক্রিস গেইল এবং বিরাট কোহলি। দুজনে প্রথম উইকেটের জুটিতে ১০.৩ ওভারে তুলে ফেলেন ১১৪ রান! ক্রিস গেইল আউট হন ৩৮ বলে ৭৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে। কম যান না বিরাটও। গেইল আউট হওয়ার পর হাত খোলেন তিনিও।৩৫ বলে ৫৪ রানের ইনিংস খেলে আউট হন তিনি।আগের ম্যাচের নায়ক এবি ডি ভিলিয়ার্স অবশ্য এদিন রান পাননি। ৬ বলে ৫ রান করে আউট হয়ে যান তিনি। ৯ বলে ১১ করে ডাগ আউটে ফেরেন রাহুল। শেন ওয়াটসনের অবদানও তাই। ৯ বলে ১১ রান। ৭ বলে ৯ করে আউট হয়ে যান স্টুয়ার্ট বিনি।

শেষ ওভারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জেতার জন্য দরকার ছিল ১৮ রান! ক্রিজে ছিলেন সচিন বেবি এবং জর্ডন। কিন্তু তাঁদের পক্ষে এই রান তোলা সম্ভব ছিল না। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ২০০ তোলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। হায়দরাবাদের পক্ষে দুর্দান্ত বল করেন ডেথ ওভারের দুই রাজা মুস্তাফিজ এবং ভুবেনশ্বর কুমার। মুস্তাফিজ ৪ ওভারে ৩৭ রানের বিনিময়ে নেন ১ উইকেট। এই নিয়ে তিনবার আইপিএল ফাইনালে হারলো আরসিবি।

এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন