শিরোনাম :

প্রিমিয়ার লিগে মাশরাফি তাণ্ডব চলছেই


সোমবার, ৩০ মে ২০১৬, ০৫:০৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রিমিয়ার লিগে মাশরাফি তাণ্ডব চলছেই

ক্রীড়া প্রতিবেদক: মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ ক্রিকেটে তিনি যেখানেই হাত দেন না কেন সেটা সোনা হয়ে যায়। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর নেতৃত্বে একের পর এক সাফল্য পাচ্ছে বাংলাদেশ দল। এবার প্রিমিয়ার লিগে মাশরাফি ব্যাটে বলে নিজের পারফরম্যান্সে যেন নিজেকে অন্যভাবে চেনাচ্ছেন।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম কিছুদিন আগে দেখেছিল মাশরাফি বিন মুর্তজার ব্যাটের ঝড়। ৫১ বলে সেঞ্চুরি করে উড়িয়ে দিয়েছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের হয়ে ওটাই দ্রুততম সেঞ্চুরি। আজ বল হাতে একই মাঠে আগুন ঝরালেন সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের অধিনায়ক। সে আগুনে পুড়ল লিজেন্ডস অব রূপগঞ্জ। ৪২ রানে মাশরাফি নিয়েছেন ৬ উইকেট। তাঁর অসাধারণ বোলিংয়ে কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে ১৯১ রানেই শেষ হয়েছে রূপগঞ্জের ইনিংস।

৬ উইকেট তুলে দেশি বোলারদের মধ্যে এবারের লিগে সর্বোচ্চ উইকেট শিকারি এখন মাশরাফি। ৯ ম্যাচে ২০ উইকেট নিয়েছেন এ পেসার।

ইনিংসের ২১তম ওভারে বোলিংয়ে আসেন মাশরাফি। নিজের প্রথম ওভারেই সেট ব্যাটসম্যান মোহাম্মদ মিথুনকে (৩১) ফিরিয়ে প্রথম উইকেটের স্বাদ নেন মাশরাফি। নিজের চতুর্থ ওভারে ফেরান মোশাররফ হোসেন রুবেলকে।

ইনিংসের ৪৪ ও ৪৯তম ওভারে দুটি করে উইকেট শিকার করেন মাশরাফি। এর মধ্যে ৪৪তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে সাজ্জাদুল হক ও নাহিদুল ইসলামকে ফিরিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়েছিলেন ম্যাশ। লিস্ট ‘এ’ ক্রিকেটে এর আগেও একবার ৬ উইকেট নিয়েছিলেন মাশরাফি। সেবার ২৬ রান দিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। এবারের প্রিমিয়ার লিগে ৬ উইকেট পাওয়া প্রথম পেসারও মাশরাফিই।

এমএল

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন