শিরোনাম :

আজ মুখোমুখি হচ্ছে শ্রীলংকা-পাকিস্তান


সোমবার, ১২ জুন ২০১৭, ০২:২৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

আজ মুখোমুখি হচ্ছে শ্রীলংকা-পাকিস্তান

ক্রীড়া ডেস্ক: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে আজ সোমবার মুখোমুখি হচ্ছে শ্রীলংকা ও পাকিস্তান। ‘বি’ গ্রুপে তো বটেই, এবারের আসরে গ্রুপ পর্বের শেষ ম্যাচ এটি। তবে পয়েন্ট তালিকার সমীকরণে এই ম্যাচটিও রূপ নিয়েছে কোয়ার্টার ফাইনালে। কারণ শ্রীলংকা-পাকিস্তান ম্যাচের বিজয়ী দল খেলবে এবারের আসরের সেমিফাইনালে।

তাই সেমির টিকিট নিশ্চিত করার ম্যাচে সোমবার কার্ডিফে মুখোমুখি হচ্ছে দু’দল।

খেলা শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩ টায়।

‘বি’ গ্রুপে ফেভারিটের তকমাটা ছিলো না শ্রীলংকা ও পাকিস্তানের। সেটি আরও বেশি প্রমাণিত হয়, নিজেদের প্রথম ম্যাচে দু’দলই হেরে যাওয়ায়। বিশ্বের এক নম্বর দল দক্ষিণ আফ্রিকার কাছে হেরে টুর্নামেন্ট শুরু করে শ্রীলংকা। আর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করতে হয় পাকিস্তানকে।

তবে নিজেদের পরের ম্যাচেই দারুণভাবে ঘুরে দাড়ায় শ্রীলংকা ও পাকিস্তান। দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে হট ফেভারিট ভারতকে হারিয়ে দেয় লংকানরা। এতে জমে উঠে গ্রুপ পর্বের লড়াই। কারণ ভারত-শ্রীলংকার ম্যাচের আগের দিন বার্মিংহামে দক্ষিণ আফ্রিকাকে বৃষ্টি আইনে হারায় পাকিস্তান। ফলে এই গ্রুপে চার দলের পয়েন্টই হয় সমান ২ করে। তাই এই গ্রুপের তৃতীয় ও শেষ রাউন্ডের ম্যাচগুলো রূপ নেয় কোয়ার্টার ফাইনালে। শেষ রাউন্ডের ম্যাচের বিজয়ী দলই খেলবে সেমিতে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন