শিরোনাম :

সেমিফাইনালে টস হেরে ব্যাটিংয়ে ইংল্যান্ড


বুধবার, ১৪ জুন ২০১৭, ০৩:৩৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সেমিফাইনালে টস হেরে ব্যাটিংয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক: চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল নিশ্চিত করতে আজ মাঠে নামছে ইংল্যান্ড ও পাকিস্তান। কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটা শুরু হচ্ছে বিকেল সাড়ে ৩টায়।

আজ টস জিতেছে পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। এবারের টুর্নামেন্টে রান তাড়া করে জয়ের রেকর্ডটা বেশি বলে প্রতিপক্ষ ইংল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানালেন তিনি। পাকিস্তান দলে একটি পরিবর্তন এসেছে। মোহাম্মদ আমির খেলছেন না আজকের ম্যাচে। তাঁর পরিবর্তে গুরুত্বপূর্ণ এই ম্যাচে খেলবেন রুম্মন রইস।

ইংল্যান্ড দলেও একটি পরিবর্তন এসেছে। ওপেনার জেসন রয়ের বদলে দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। অ্যালেক্স হেলসের সঙ্গে হয়তো তাঁকেই ওপেনিংয়ে দেখা যাবে।

মুখোমুখি লড়াইয়ে ইংল্যান্ড অবশ্য পাকিস্তানের চেয়ে ঢের এগিয়ে আছে। এ পর্যন্ত দুদলের ৭৬ বার সাক্ষাৎ হয়েছে, তাতে ৪৫ জয় নিয়ে এগিয়ে আছে ইংল্যান্ড। পাকিস্তান জয় পেয়েছে ২৯ ম্যাচে। আইসিসির টুর্নামেন্টের জয়ের পরিসংখ্যান কখা বলছে ইংল্যান্ডের পক্ষেই। যেকোনো টুর্নামেন্টে ১০ লড়াইয়ে ছয়বার জয় পেয়েছে ইংল্যান্ড। ১৯৯৬ সালে বিশ্বকাপের পর আইসিসির কোনো টুর্নামেন্টে ইংল্যান্ডের বিপক্ষে জিততে পারেনি পাকিস্তান।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ : অ্যালেক্স হেলস, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান, বেন স্টোকস, মইন আলি, জস বাটলার, জ্যাক বল, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ ও মার্ক উড।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ : আজহার আলি, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ফাহিম আশরাফ, হাসান আলী ও জুনায়েদ খান।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন