শিরোনাম :

বিকেলে ভারতের মুখোমুখি বাংলাদেশ


বৃহস্পতিবার, ১৫ জুন ২০১৭, ১১:৩৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিকেলে ভারতের মুখোমুখি বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: আইসিসির বৈশ্বিক বড় কোনো টুর্নামেন্টে প্রথমবারের মতো আজ সেমিফাইনালে খেলবে বাংলাদেশ। চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে আজ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতকে মোকাবেলা করবে টাইগাররা।

বার্মিংহামের এজবাস্টনে ফাইনালের টিকিট পেতে আজ ভারতের বিপক্ষে লড়বে মাশরাফি বিন মুর্তজার দল। বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি। সরাসরি সম্প্রচার করবে বিটিভি, মাছরাঙ্গা টিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস ১।

এবারের আসরে শিরোপার জন্য সবচেয়ে হট ফেবারিট ধরা হয়েছিল ইংল্যান্ডকে। কিন্তু গতকাল প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে সরফরাজ আহমেদের পাকিস্তান। দ্বিতীয় সেমিতে আজ আরেক ফেবারিট ভারতের বিপক্ষে খেলবে আন্ডারডগ বাংলাদেশ। গোছানো ও প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে গড়া বাংলাদেশের বিপক্ষে সতীর্থদের সজাগ থাকার কথা মাঠে নামার আগেই জানিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

অভিজ্ঞতা ও শক্তিমত্তায় ভারতের চেয়ে যোজন-যোজন দুরত্বে অবস্থান নবীন বাংলাদেশের। ভারতের বিপক্ষে এখন পর্যন্ত ৩৩টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে ২৬টিতে জয় পেয়েছে ভারত। আর বাংলাদেশ শেষ হাসি হাসতে পেরেছে কেবল ৫টি ম্যাচে। দুটি ম্যাচ পরিত্যক্ত হয়। চ্যাম্পিয়নস ট্রফিতে এর আগে চারবার সেমিফাইনালে উঠে তিনবারই জয় পেয়েছে ভারত। অন্যদিকে এবার প্রথম সেমিতে লড়ছে বাংলাদেশ। চ্যাম্পিয়নস ট্রফির শুরুর আগে প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশেকে ৮৪ রানে হারিয়েছিল ভারত।

এই বাংলাদেশকে সেমিতে প্রতিপক্ষ হিসেবে পেয়ে অবাক হননি ভারতীয় অধিনায়ক কোহলি। বরং টাইগারদের আগের চেয়ে অনেক পরিণত ও বিপজ্জনক মনে করছেন তিনি। ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, বাংলাদেশে তাদের বিপক্ষে স্বাগতিকদের সিরিজ জয়, এরপর এশিয়া কাপের ফাইনাল কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের-বাংলাদেশ ম্যাচে কতটা বারুদে লড়াই হয়েছে সেটা হয়তো ভুলে যাননি টিম ইন্ডিয়ার অধিনায়ক। তাই আজ মর্যাদার চ্যাম্পিয়নস ট্রফির সেমিতেও বাংলাদেশকে বেশ গুরুত্বের সঙ্গে নিচ্ছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

অন্যদিকে চাপ ঝেড়ে ফেলে স্বাভাবিক খেলাটা দিতে ভারতকেই ফেবারিট মনে করছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শক্তি আর তারকা খেলোয়াড়ের উপস্থিতিতে ভারত যে এগিয়ে সেটা স্বাভাবিকভাবেই স্বীকার করেছেন টাইগার দলপতি। তারপরও নিজেদের সাম্প্রতিক দুর্দান্ত পারফরম্যান্সে আজ জয়ের স্বপ্ন দেখছেন টাইগাররা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন