শিরোনাম :

১৮ আগস্ট বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল!


বৃহস্পতিবার, ২৭ জুলাই ২০১৭, ০৬:৩২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

১৮ আগস্ট বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল!

ক্রীড়া ডেস্ক: ঢাকা ও চট্টগ্রামের ভেন্যু পরিদর্শন করে নিরাপত্তা বিষয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রতিনিধি দল।

বৃহস্পতিবার সকালে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শন শেষে এ সন্তুষ্টির কথা জানান অস্ট্রেলিয়া দলের টিম ম্যানেজার গেভিন ডোবে।

তিনি জানান, নির্ধারিত সূচি অনুযায়ী আসছে আগস্টেই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া দল।

তিনি আরো জানান, ফিরে গিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের (সিএ) হাতে পরিদর্শন প্রতিবেদন জমা দেয়া হবে। এরপরই চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বোর্ড।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম পরিদর্শনের সময় সিএ প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন বিসিবির গ্রাউন্ড, নিরাপত্তা বিভাগ এবং চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সেখান থেকে আশেপাশের রাস্তাঘাট ও টিম হোটেল পর্যবেক্ষণ করেন তারা।


বুধবার বিকেলে চট্টগ্রাম মহানগর পুলিশ ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে সিএ প্রতিনিধি দল। বৈঠকে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়ার কথা জানায় পুলিশ।

আগস্ট ও সেপ্টেম্বরে দু’টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসার কথা অস্ট্রেলিয়ার। অবশ্য সিরিজটি হওয়ার কথা ছিল ২০১৫ সালের অক্টোবরে। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে সেই সফর বাতিল করে দলটি। এবার বেতন-ভাতা নিয়ে অস্ট্রেলিয়া বোর্ড-ক্রিকেটারদের দ্বন্দ্বে তা অনিশ্চয়তায় পড়েছে।

তবে এর মধ্যেও সিএ’র প্রতিনিধি দলের বাংলাদেশ সফরকে ইতিবাচক দৃষ্টিতে দেখছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

দু’দিনের সফরে ঢাকায় আসে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পাঁচ সদস্যের প্রতিনিধিদল। এর প্রথম দিন (মঙ্গলবার) পুলিশের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে সিএ’র দুর্নীতি দমন ও নিরাপত্তা বিভাগের প্রধান শন ক্যারলের নেতৃত্বাধীন দল।

ওই দিন মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম ও ফতুল্লা স্টেডিয়াম ঘুরে দেখেন প্রতিনিধি দলের সদস্যরা। আলোচনা করেন বিসিবির সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে।

নির্ধারিত সূচি অনুযায়ী, ১৮ আগস্ট বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া দল। চট্টগ্রামে ২২-২৪ আগস্ট তিন দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে সফর শুরু করবে সফরকারীরা। ২৭-৩১ আগস্ট চট্টগ্রামে হবে সিরিজের প্রথম টেস্ট। ৪-৮ সেপ্টেম্বর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ঢাকায়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন