শিরোনাম :

'সেরা বাঙালি-২০১৭' পুরষ্কার গ্রহণ করলেন মাশরাফি


রবিবার, ৩০ জুলাই ২০১৭, ১১:৫১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

'সেরা বাঙালি-২০১৭' পুরষ্কার গ্রহণ করলেন মাশরাফি

ক্রিয়া ডেস্ক: 'আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭' এর পুরস্কার গ্রহণ করেছেন মাশরাফি।শনিবার রাতে কলকাতায় এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে টাইগার এই অধিনায়কের হাতে ভারতীয় নারী ক্রিকেটার ও মেয়েদের ওয়ানডেতে সর্বোচ্চ উইকেটশিকারি ঝুলন গোস্বামী পুরস্কার তুলে দেন।

মাশরাফির হাতে পদক তুলে দেওয়ার আগে তার ক্রিকেট পরিসংখ্যান নিয়ে একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। যেখানে মাশরাফিকে সৌরভ গাঙ্গুলির পর আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে সফল বাঙালি হিসেবে উল্লেখ করা হয়।

গত দুই বছর ধরে দুর্দান্ত ক্রিকেট খেলছে বাংলাদেশ। টাইগারদের উন্নতি চোখে পড়ার মতোই। নিজেদের গড়ে তুলেছে ‘টিম বাংলাদেশ’ হিসেবে। আর সেটা সম্ভব হয়েছে মাশরাফি বিন মর্তুজা নামক জিয়নকাঠির ছোঁয়ায়! তার নেতৃত্বে ২০১৫ সালে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল বাংলাদেশ।

মাশরাফির অধীনে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেললেন টাইগাররা। দলকে টেনে নিয়ে যান অনন্য উচ্চতায়। এরই স্বীকৃতি ‘আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭’- এর সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হন তিনি।

এর আগে বাংলাদেশের দুই কীর্তিমান ক্রিকেটার ‘আনন্দবাজার সেরা বাঙালি’- এর সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন। তারা হলেন- হাবিবুল বাশার ও সাকিব আল হাসান। হাবিবুল বাশারের হাতে এ পুরস্কার উঠেছিল ২০০৯ সালে। আর সাকিব জিতেছিলেন ২০১২ সালে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন