শিরোনাম :

প্রথম টেস্টের বাংলাদেশ দল ঘোষণা


শনিবার, ১৯ আগস্ট ২০১৭, ০২:২৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

প্রথম টেস্টের বাংলাদেশ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দলে ফিরেছেন নাসির হোসেন ও শফিউল ইসলাম। প্রথমবারের মতো দল থেকে বাদ পড়েছেন মুমিনুল হক।

এদিকে বাংলাদেশে এসে পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। শুক্রবার রাতে কঠোর নিরাপত্তার মধ্যে ঢাকায় পা রাখে স্টিভেন স্মিথ ও তার দল। এসময় এলিট ফোর্সের প্রায় ৩০০ সদস্য নিরাপত্তার দায়িত্বে ছিল।

১৭ টেস্টের শেষটি নাসির খেলেছিলেন ২০১৫ সালে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকায়। পেসার শফিউল সবশেষ টেস্ট খেলেছেন গত অক্টোবরে, ইংল্যান্ডের বিপক্ষে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার দুপুরে ১৪ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। ২৭ অগাস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট।

প্রথম টেস্টের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, তাসকিন আহেমদ, নাসির হোসেন।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি জানান, অস্ট্রেলিয়া দলের বহনকারী বিমানটি রাত ১০টা ৫০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। 

এবারের সফরে দুটি টেস্ট খেলবে তারা। দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচও খেলবে দলটি। দুই দিনের প্রস্তুতি ম্যাচ হবে ২২-২৩ অগাস্ট। প্রথম টেস্ট ঢাকায় শুরু হবে ২৭ অগাস্ট। আর চট্টগ্রামে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৪ সেপ্টেম্বর।
 
২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল স্টিভেন স্মিথের দলের। নিরাপত্তা শঙ্কায় শেষ মুহূর্তে সফর স্থগিত করে দেশটি। বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দেওয়া হলেও আসেনি তারা।

একই ঝুঁকির কথা উল্লেখ করে গত বছরের শুরুতে বাংলাদেশে হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও দল পাঠায়নি অস্ট্রেলিয়া। সফলভাবেই শেষ হয় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।

২০০৬ সালের পর কোনো টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফর করেনি অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০১১ সালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এসেছিল তারা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন