শিরোনাম :

তৃতীয় দিনের খেলা শুরুর আগে বৃষ্টি শুরু


বুধবার, ৬ সেপ্টেম্বর ২০১৭, ১০:৩১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

তৃতীয় দিনের খেলা শুরুর আগে বৃষ্টি শুরু

ক্রিয়া ডেস্ক: সিরিজটা শুরুর আগেই বৃষ্টির শঙ্কা ছিল। তবে শেষ পর্যন্ত নির্বিঘ্নেই প্রথম টেস্ট শেষ হওয়ার পর চট্টগ্রামের প্রথম দুটি দিনও ভালোভাবেই পার হয়। বিপত্তি বেধেছে তৃতীয় দিনের শুরুতে। বন্দরনগরীতে সকালে সূর্যিমামা অবশ্য তার নিজস্ব তেজ ছড়িয়ে যাচ্ছিল। ম্যাচ শুরু হওয়ার আধাঘণ্টা আগে কালো হয়ে আসে চট্টগ্রামের আকাশ। এরপরই শুরু হয় অঝোরধারায় বৃষ্টি। বৃষ্টি শেষে আবার কখন খেলা শুরু হবে, সেটা বলা সম্ভব নয়। কারণ, আউটফিল্ড শুকাতে কিছুটা সময় তো লাগবেই।

এর আগে প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়েছে স্টিভেন স্মিথের অস্ট্রেলিয়া। বাংলাদেশের ৩০৫ রানের জবাবে অস্ট্রেলিয়া এগোচ্ছে দুরন্ত গতিতে। দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ২২৫ রান করেছে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ৮৮ ও পিটার হ্যান্ডসকম্ব ৬৯ রানে ব্যাট করছেন। বাংলাদেশের প্রথম ইনিংস থেমেছে ৩০৫ রানে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই সংগ্রহ খুব একটা খারাপ নয়।

সময়মতো তৃতীয় দিনের খেলা শুরুর প্রস্তুতি নিচ্ছিলেন দুদলের ক্রিকেটাররা। মাঠে অনুশীলনেও নেমেছিলেন তামিম-সাকিবরা। তবে সকাল সাড়ে ৯টার পরই শুরু হয় বৃষ্টি।

এরপরই উইকেটসহ মাঠের অনেকটা অংশ ঢেকে দেওয়া হয়। যেভাবে বৃষ্টি হচ্ছে, তাতে খুব তাড়াতাড়ি থামবে বলে মনে হচ্ছে না। বৃষ্টির কারণে ম্যাচের একটি সেশন বা দিন নষ্ট হলে সেটি কিন্তু বাংলাদেশের জন্য আশীর্বাদই বলতে হবে। কারণ, মিরপুর টেস্ট ম্যাচটা জিতে এরই মধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে আছে মুশফিকুর রহিমের দল। তবে অস্ট্রেলিয়ার জন্য এটি ডু অর ডাই ম্যাচ। ম্যাচটি ড্র বা পরিত্যক্ত হলে সিরিজ কিন্তু হেরে যাবে সফরকারীরা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন