শিরোনাম :

মুমিনুল-মাহমুদউল্লাহর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ


শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০১৭, ০৪:৫০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মুমিনুল-মাহমুদউল্লাহর ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: তামিম আউট হলেও থেমে থাকেনি মুমিনুলের ব্যাট। মাহমুদউল্লাহকে সঙ্গী বানিয়ে ধীরে ধীরে দলীয় রানের চাকা ঘুরিয়ে যান।

শেষ খবর পর্যন্ত ৬০ রানের জুটি গড়ে মধ্যাহ্ন ভোজনে গেলেন মুমিনুল (৭২) এবং মাহমুদউল্লাহ (২৬)। আর বাংলাদেশের সংগ্রহ গিয়ে দাঁড়াল ৪ উইকেটে ২১৮ রান।

তামিম-মুমিনুল জুটিতে দ্বিতীয় দিন শেষ করেছিল টিম বাংলাদেশ। তৃতীয় দিন এই বন্ধন খুব বেশিক্ষণ টেকেনি। স্কোরবোর্ডে মাত্র ৫ রান জমা পড়তেই ফিরে যান তামিম। ছিন্ন হয় ৫৫ রানের জুটি।

দক্ষিণ আফ্রিকার পাহাড়সম রানের বিপরীতে ব্যাট হাতে নেমে শুরুতেই আছাড় খান দুই ওপেনার। ইমরুল ৭ রানে আর লিটন ফিরলেন ২৫ রান করে। টপাটপ দুই ব্যাটসম্যানকে হারিয়ে খানিকটা চাপে টিম বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে কাঁধে কাঁধ মিলিয়ে শুরুর ধাক্কা সামলানো চেষ্টা চালান মুশফিক-মুমিনুল।

কিন্তু ব্যক্তিগত ৪৪ রানের মাথায় মুশিকে সাজঘরে পাঠিয়ে ৬৭ রানের জুটি চুরমার করে দেন কেশব মহারাজ। মুশফিক আউট হলেও অন্য প্রান্তে নিজের সহজাত ব্যাটিং করে যান মুমিনুল হক। তাকে কিছুক্ষণ সঙ্গ দেন তামিম ইকবাল। ৩৯ করে তামিম আউট হলে ভাঙে ৫৫ রানের জুটিও।

আগে ব্যাটিং করে ডিন এলগারের ১৯৯ আর হাশিম আমলার ১৩৭ রানে ভর করে ৪৯৬ রানের বিশাল সংগ্রহ গড়ে দক্ষিণ আফ্রিকা। এছাড়া দলকে ৯৭ রান উপহার দেন মার্করাম। দক্ষিণ আফ্রিকার খোয়া যাওয়া তিন উইকেটের মধ্যে একটি করে উইকেট পেয়েছেন মোস্তাফিজুর রহমান এবং শফিউল ইসলাম। বাকি উইকেটটি এসেছে রান-আউট থেকে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ পিছিয়ে ২৭৮ রানে

সাউথ আফ্রিকা প্রথম ইনিংস: ৪৯৬/৩ডি (১৪৬ ওভার)

(ডেন এলগার ১৯৯, এইডেন মার্করাম ৯৭, হাশিম আমলা ১৩৭, টেম্বা বাভুমা ৩১*, ফাফ ডু প্লেসিস ২৬*; মোস্তাফিজুর রহমান ১/৯৮, শফিউল ইসলাম ১/৭৪, মেহেদী হাসান মিরাজ ০/১৭৮, তাসকিন আহমেদ ০/৮৮, মাহমুদউল্লাহ রিয়াদ ০/২৪, মুমিনুল হক ০/১৫, সাব্বির রহমান ০/১৫)।

বাংলাদেশ প্রথম ইনিংস: ২১৮/৪ (৬০ ওভার)

(লিটন দাস ২৫, ইমরুল কায়েস ৭, মুমিনুল হক ৭৩*, মুশফিকুর রহিম ৪৪, তামিম ইকবাল ৩৯, মাহমুদউল্লাহ রিয়াদ ২৬*; মরনি মরকেল ১/৩৫, কাগিসো রাবাদা ১/৫৮, কেশভ মহারাজ ১/৫৯, দুয়ান্নে অলিভিয়ার ০/৪৪, আন্দিল ফেহলাকওয়াইও ১/১৮)।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন