শিরোনাম :

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মর্কেলের পরিবর্তে প্যাটারসন


মঙ্গলবার, ৩ অক্টোবর ২০১৭, ০২:৩২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মর্কেলের পরিবর্তে প্যাটারসন

ক্রিয়া ডেস্ক: সাইড স্ট্রেইনের ইনজুরির কারণে পচেফস্ট্রম টেস্টের চতুর্থ দিন বিকেলেই সাইড স্ট্রেইন ইনজুরিতে পড়েন পেসার মরনে মর্কেল। যার প্রথম ওভারেই তামিম এবং মুমিনুল আউট হয়ে কোমর ভেঙে গিয়েছিল বাংলাদেশের ব্যাটিংয়ের। কমপক্ষে ৬ সপ্তাহের বিশ্রাম দেয়া হয়েছে তাকে। এ কারণে মাঙ্গুয়াঙ্গ ওভালে দ্বিতীয় টেস্টে দেখা যাবে না এই বিধ্বংসি ফাস্ট বোলারকে। তার পরিবর্তে দক্ষিণ আফ্রিকার ক্যাপ কোবরা ক্লাবের অন্যতম ফাস্ট বোলার ড্যান প্যাটারসন বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে সুযোগ দেয়া হয়েছে। যে টেস্টটি শুরু হবে আগামী শুক্রবার থেকে।

পচেফস্ট্রম টেস্টের দ্বিতীয় ইনিংসের শুরুতে বাংলাদেশ শিবিরে আতঙ্ক ছড়িয়ে দিয়েছিলেন মরনে মর্কেল। প্রথম ওভারের চতুর্থ বলেই বোল্ড করে ফেরালেন তামিম ইকবালকে। এক বল পর, ওভারের শেষ বলেই এলবিডব্লিউ আউট করে ফেরালেন মুমিনুল হককে। বাংলাদেশের রানের খাতা তখন খোলাই হয়নি।

পরের ওভারেই এসে দারুণ এক লেন্থ বলে মুশফিকুর রহীমের মিডল স্ট্যাম্প উড়িয়ে দিয়েছিলেন মর্কেল। তবে মুশফিকের ভাগ্য ভালো, এই বলটি ছিল নো বল। যে কারণে বেঁচে যান বাংলাদেশ দলের অধিনায়ক। সেই মর্কেল অবশ্য আর উইকেট পাননি।

চতুর্থ দিন বিকালেই বোলিং করতে গিয়ে সাইড স্ট্রেইনে টান লাগে মর্কেলের। যে কারণে, ইনিংসের ১১তম ওভারের দুই বল করার পরই তিনি মাঠ থেকে বের হয়ে যেতে বাধ্য হন। তার অসমাপ্ত ওভার শেষ করেন অলিভিয়ের। পঞ্চম দিনও তিনি মাঠে নামতে পারেননি। তবে, তার ইনজুরির স্থানে স্ক্যান করা হয়েছে। ডাক্তার তাকে বিশ্রামের পরামর্শ দেন। যে কারণে, ব্লুমফন্টেইনে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে পারছেন না মরনে মর্কেল।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন