শিরোনাম :

দ্বিতীয় টেস্টের দল থেকে ছিটকে গেলেন তামিম


বুধবার, ৪ অক্টোবর ২০১৭, ০৪:৪৬ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দ্বিতীয় টেস্টের দল থেকে ছিটকে গেলেন তামিম

ডেস্ক প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের জন্য কোনো সুখবর নেই। ছুটির কারণে এ সিরিজের প্রথম থেকেই দলের সঙ্গে নেই সাকিব আল হাসান।

বিশ্বসেরা অলরাউন্ডারের অভাবটা ৩৩৩ রানে হেরে ভালোভাবেই বুঝেছেন অধিনায়ক মুশফিকুর রহিম। এবার ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টের দল থেকে ছিটকে গেলেন তামিম ইকবাল। সাকিব-তামিম একসঙ্গে দলে না থাকাটা টাইগারদের জন্য এক বিরাট ক্ষতিই বটে। কেবল দ্বিতীয় টেস্টেই নন, ওয়ানডে সিরিজটাও মিস করতে পারেন দেশসেরা এই ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকা সফরের শুরুতেই চোটে পড়েন তামিম ইকবাল। দেশটির আমন্ত্রিত একাদশের সঙ্গে খেলা একমাত্র প্রস্তুতি ম্যাচে বাঁ পায়ের পেশিতে ব্যথা পান তিনি। এর ফলে মাত্র ৫ রান করার পরেই মাঠ থেকে চলে আসেন বাঁহাতি এই ব্যাটসম্যান। দ্বিতীয় ইনিংসেও তাঁকে ছাড়াই নামে বাংলাদেশ। প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় পুরোনো সেই চোট আবার নতুন করে দেখা যায়।

প্রথম টেস্টের পর পচেফস্ট্রুমে ডাক্তার দেখানো হয় তামিমকে। চিকিৎসক জানান, চার সপ্তাহ বিশ্রামে থাকতে হবে টাইগার ওপেনারকে। তবে বিসিবির চিকিৎসকরা আশা করছেন, পূর্ণ বিশ্রাম পেলে ওয়ানডে সিরিজের আগেই সুস্থ হয়ে উঠবেন তামিম। ২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টের পর এই প্রথম একই সঙ্গে তামিম ও সাকিবকে ছাড়াই মাঠে নামবে বাংলাদেশ।

সাকিব আল হাসান না থাকায় প্রথম টেস্টে বড় পরাজয় বরণ করতে হয় বাংলাদেশকে। এরপর তামিমের ছিটকে যাওয়াটা বাংলাদেশের জন্য বড় একটা ধাক্কা। দক্ষিণ আফ্রিকার পেস গোলার সামনে তামিমবিহীন উদ্বোধনী জুটি কতটা সফল হবে, সেটা দেখার বিষয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন