শিরোনাম :

১০ ওভারের ক্রিকেটে মাতবে পুরো বিশ্ব!


বৃহস্পতিবার, ৫ অক্টোবর ২০১৭, ০৮:৪০ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

১০ ওভারের ক্রিকেটে মাতবে পুরো বিশ্ব!

ক্রিকেট ভক্তদের জন্য সুখবর। যারা সময় পাননা খেলা দেখার তাদের জন্য এক মহাখুশির আনন্দের বার্তা। টি-টোয়েন্টির লড়াই ক্রিকেটের ভিত্তিটাকেই বদলে দিয়েছে।

২০ ওভারের এই ফরম্যাটের পর ক্রিকেট এবার আরো সংক্ষিপ্ত পরিসরে যাচ্ছে। এখন থেকে ১০ ওভারের ক্রিকেটে মাতবে পুরো বিশ্ব। আগামী ডিসেম্বরে আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে টি-টেন ক্রিকেট। গেইল-ওয়ার্নারদের ব্যাট এবার আরো পিষ্ট করে ছাড়বে বোলারদের।  

আগামী ডিসেম্বরে মরুর শহর শারজায় বসবে এই আসর। গেইল-আফ্রিদি-সাঙ্গাকারা-ম্যাক্সওয়েলদের মতো ক্রিকেটাররা এই আসরে খেলবেন বলে আশা করছেন আয়োজকরা। বাংলাদেশের তামিম-সাকিবরাও এই আসরের নিলামে উঠবেন।

ফুটবলের মতো ক্রিকেটেও ৯০ মিনিটের (৪৫ মিনিট করে হবে একটি ইনিংস) ম্যাচের ধারণা নিয়েই শুরু হচ্ছে টুর্নামেন্টটি। মঙ্গলবারই শারজায় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়েছে। এই ফরম্যাটকে দর্শকরা ভালোভাবেই নেবেন বলে আশা করছেন আয়োজকরা।

এরই মধ্যে দলও কিনে ফেলেছেন অনেকে। পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামাম উল হক পাঞ্জাবি লিজেন্ডস নামে একটি দল কিনেছেন। দল কিনেছেন ভারতীয়রাও। মারাঠা অ্যারাবিয়ান্স নামে একটি দল কিনেছেন বলিউড সুপারস্টার সালমান খানের ভাই সোহেল খান। এই দলের মূল তারকা ভারতের সাবেক সুপারস্টার বীরেন্দর শেবাগ।

বেঙ্গল টাইগার্স নামে একটি দল কিনেছেন সিরাজুদ্দিন আলম, ইয়াসিন চৌধুরী, নিলেশ ভাটনাগর, আনিস ও রিজওয়ান স্বজন। এই দলের প্রধান তারকা হতে পারেন সাকিব আল হাসান। এ ছাড়া কলম্বো লায়ন্স, কেরালা কিংসসহ মোট ছয়টি দল থাকবে টুর্নামেন্টে।  

টি-টেন ক্রিকেট জনপ্রিয়তায় ভারতের আইপিএল ও অস্ট্রেলিয়ার বিগ ব্যাশকেও ছাড়িয়ে যাবে বলে মনে করছেন অনেকে। তবে শুদ্ধবাদীরা মনে করছেন, এর ফলে ক্রিকেটকে আরেকবার ধ্বংসের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। এখন দেখা যাক, আদতে ক্রিকেটে আর কী ধরনের পরিবর্তন নিয়ে আসে টি-টেন ক্রিকেট!

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন