শিরোনাম :

দক্ষিণ আফ্রিকা উড়াল দিলেন মাশরাফি-সাকিব-নাসির


শনিবার, ৭ অক্টোবর ২০১৭, ০২:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

দক্ষিণ আফ্রিকা উড়াল দিলেন মাশরাফি-সাকিব-নাসির

ক্রীড়া ডেস্ক: টেস্টের স্মৃতি ভুলে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা খেলতে বিমানে চড়লেন টাইগার কিংবদন্তি মাশরাফি বিন মুর্তজা, বিশ্বসেরার অলরাউন্ডার দেশের ফিনিশার খ্যাত নাসির।

মাশরাফি বিন মুর্তজাতো টেস্ট খেলছেনই না। আর অলরাউন্ডার সাকিব আর হাসান, নাসির হোসেন ও সাইফউদ্দিনরা টেস্ট দলে নেই। স্বাভাবিক কারণে প্রথম বহরে দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা যাননি তারা। এখন দ্বিতীয় টেস্ট চলছে, আর কদিন বাদে শুরু হবে ওয়ানডে সিরিজ। তাই দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে যোগ দিতে মাশরাফি-সাকিবরা আজই ঢাকা ছেড়ে গেছেন।

শনিবার সকাল পৌনে ১১টায় দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন মাশরাফি, সাকিব, নাসির ও সাইফুদ্দিন। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতেই আগেভাগে দক্ষিণ আফ্রিকায় যাওয়া তাদের।

অবশ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সাকিব নিজেই বিশ্রাম চান। টানা ক্রিকেট খেলার ক্লান্তি ঘোচাতে বিশ্বের এক নম্বর অলরাউন্ডারের চাওয়ার প্রতি সম্মান দেখায় বিসিবিও। তাই প্রোটিয়াদের বিপক্ষে দুটি টেস্ট খেলেননি তিনি

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে খেললেও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দলের বাইরে রাখা হয় নাসিরকে। তবে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজে সুযোগ পেয়েছেন ফিনিশার খ্যাত এই অভিজ্ঞ ব্যাটসম্যান। দীর্ঘদিন পর সীমিত ওভারের ক্রিকেটে ফিরেছেন তিনি। আর সাইফউদ্দিন প্রথমবারের মতো ডাক পেয়েছেন ওয়ানডে দলে।

আগামী ১৫ অক্টোবর সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। কিম্বার্লিতে হবে ম্যাচটি। এর পর ১৮ অক্টোবর পার্লে দ্বিতীয় এবং ২২ অক্টোবর ইস্ট লন্ডনে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুদল। আর ২৬ অক্টোবর ব্লুমফন্টেইনে প্রথম এবং ২৯ অক্টোবর পচেফস্ট্রুমে দুটি টি-টোয়েন্টি ম্যাচে লড়বে তারা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন