শিরোনাম :

জয়ের লক্ষ্য নিয়েই কাল মাঠে নামছে বাংলাদেশ


মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭, ০৭:০৪ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

জয়ের লক্ষ্য নিয়েই কাল মাঠে নামছে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম ওয়ানডে হেরে ইতোমধ্যে তিন ম্যাচ সিরিজে পিছিয়ে পড়েছে সফরকারী বাংলাদেশ। সিরিজে টিতে থাকতে দ্বিতীয় ওয়ানডেতে জয় ছাড়া বিকল্প নেই টাইগারদের। এমন লক্ষ্য নিয়েই দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে মাশরাফির দল।

ুআগামীকাল বুধবার পার্লের বোল্যান্ড পার্কে বাংলাদেশ সময় বেলা ২টায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে।

দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হবার পর ওয়ানডেতে ভালো করাই প্রধান লক্ষ্য ছিলো বাংলাদেশের। ৫০ ওভারের ফরম্যাট নিয়ে বাংলাদেশের আগ্রহ অনেক বেশিই। কারণ গত বিশ্বকাপ থেকে ওয়ানডে ফরম্যাটে দুর্দান্ত ক্রিকেট খেলে চলেছে মাশরাফির নেতৃত্বাধীন দলটি। তাই ওই অভিজ্ঞতা থেকে আবারো জ্বলে উঠার মিশন শুরু করেছিল বাংলাদেশ।

কিন্তু কিম্বার্লিতে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত পারফরমেন্সের মুখে অসহায় আত্মসমর্পণ করে বাংলাদেশ। টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের অসাধারণ সেঞ্চুরির সুবাদে ৭ উইকেটে ২৭৮ রান করে বাংলাদেশ। পুঁজি ছোট্ট হলে এই স্কোর নিয়েই লড়াই করার স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফির বিন মর্তুজা। প্রথম ওয়ানডে শেষে মাশরাফি বলেন, ‘এটি ২৮০ রানের উইকেট নয়। তবে বোলাররা ভাল পারফরমেন্স করলে এই টার্গেটেও ম্যাচ জয় করা সম্ভব হয়।’

কিন্তু দুর্ভাগ্য বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার কুইন্ট ডি কক ও হাশিম আমলার অতি দানবীয় ব্যাটিং-এ বিশ্বরেকর্ড গড়ে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের ছুঁড়ে দেয়া ২৭৯ রানের টার্গেট নিজেরাই টপকে যান ডি কক ও আমলা। ব্যাটিং অর্ডারে সতীর্থদের কোন সহায়তাই নেননি ডি কক ও আমলা।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন