শিরোনাম :

পাকিস্তানে খেলতে না গেলে দল থেকে বাদ!


শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ০৩:৪৮ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পাকিস্তানে খেলতে না গেলে দল থেকে বাদ!

ক্রিয়া ডেস্ক: এ কেমন উদ্ভট ঘোষণা? বিশ্বের কোনো দলই নিরাপত্তার কারণে জঙ্গি আক্রান্ত পাকিস্তানে খেলতে যেতে চায় না। শ্রীলঙ্কা দলও যেতে চাচ্ছে না।

২০০৯ সালে এই লঙ্কানদের ওপর জঙ্গি হামলার কারণেই পাকিস্তানকে একঘরে করেছে সবাই। কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ডের এ কী আচরণ! ক্রিকেটাররা পাকিস্তানে না গেলে রীতিমতো দল থেকে বাদ দেওয়ার হুমকি দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

আবুধবিতে পাকিস্তান বনাম শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ চলছে। এরপর আছে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। শেষ টি-টোয়েন্টি ম্যাচটি পাকিস্তানে অনুষ্ঠিত করার চেষ্টা করছে পিসিবি। এতে লঙ্কান ক্রিকেট বোর্ডেরও সায় আছে। কিন্তু তবে ওই ম্যাচ খেলতে পাকিস্তান যেতে অস্বীকৃতি জানিয়ে বোর্ডের কাছে চিঠি দিয়েছিল শ্রীলঙ্কার কেন্দ্রীয় চুক্তিতে থাকা ৪০ ক্রিকেটার।

কিন্তু তাদের এই চিঠির পাল্টা জবাবে কঠিন অবস্থা নিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। বোর্ডের পক্ষ থেকে স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে, যারা পাকিস্তান সফরে যেতে চাইবে না তাদেরকে দল থেকে বাদ দেওয়া হবে।

আরও জানা গেছে, পাকিস্তানে ওই ম্যাচটি খেলার জন্য লঙ্কান ক্রিকেট বোর্ডকে চাপ দিচ্ছে দেশটির ক্রীড়া মন্ত্রণালয়। কিন্তু ক্রিকেটের ওপর রাজনীতির এই কুপ্রভাবকে ভালো চোখে দেখছেন না দেশটির সাবেক অনেক ক্রিকেটাররা।

এই ব্যাপারে লঙ্কান ক্রিকেটারদের পরবর্তী প্রতিক্রিয়া এখনও জানা যায়নি।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন