শিরোনাম :

টি-টেন ক্রিকেটে খেলবেন সাকিব-তামিম-মুস্তাফিজ


সোমবার, ৬ নভেম্বর ২০১৭, ০৫:৫৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

টি-টেন ক্রিকেটে খেলবেন সাকিব-তামিম-মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, ডেসিং ব্যাটসম্যান তামিম ইকবাল এবং কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের জন্য এক সুখবর দিল বিশ্ব ক্রিকেট। ক্রিকেটে আসছে জনপ্রিয়তা। একের পর এক পরিবর্তন নিয়ে এগিয়ে চলেছে বিশ্ব ক্রিকেট। বাংলাদেশ ও শক্তিশালী দলে পরিণত হচ্ছে।

জাতীয় দলের ক্রিকেটাররা বিশ্বের বিভিন্ন জনপ্রিয় লীগেও অংশগ্রহণ করছে। ওয়ানডে ও টি-টোয়েন্টির পর ক্রিকেটে আসছে নতুন সংস্করণ টি-টেন। আগামী ডিসেম্বরে আরব আমিরাতে বসতে যাচ্ছে এই টুর্নামেন্ট।

১০ ওভারের এই টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন বীরেন্দর শেবাগ, শহীদ আফ্রিদি, কুমার সাঙ্গাকারা, মিসবাহ-উল-হক, এউইন মরগানদের মতো খেলোয়াড়রা।এই আসরের নিলাম হয়েছে গতকাল রোববার রাতে। এই নিলামে দল পেয়েছেন তিন বাংলাদেশি ক্রিকেটারও।

তাঁরা হলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, ড্যাশিং ওপেনার তামিম ইকবাল এবং কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।তরুণ পেসার মুস্তাফিজুর রহমানকে দলভুক্ত করেছে বেঙ্গল টাইগার্স।

বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে পাখতুন এবং সাকিবকে নিয়েছে কেরালা কিংস। এই লিগের প্রতিটি ইনিংস হবে ১০ ওভারে। তাই মোট দৈর্ঘ্য নেমে আসবে ফুটবল ম্যাচের সমান—৯০ মিনিট।

আগামী ডিসেম্বরে বসছে এই আসর। ছয়টি দল এই আসরে অংশ নিচ্ছে। দলগুলো হলো- মারাঠা আরবীয়রা, কেরালা কিংস, পাখতুন, পাঞ্জাবি লিজেন্ডস, টিম শ্রীলঙ্কা ও বেঙ্গল টাইগার্স।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন