শিরোনাম :

চিটাগং ভাইকিংসকে ৮ উইকেটে পরাজিত করে কুমিল্লার জয়


মঙ্গলবার, ৭ নভেম্বর ২০১৭, ০৫:৫৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

চিটাগং ভাইকিংসকে ৮ উইকেটে পরাজিত করে কুমিল্লার জয়

ডেস্ক প্রতিবেদন:  বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম ম্যাচে নিজেদের প্রথম জয় তুলে নিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। একদিন বিরতির পর আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চিটাগং ভাইকিংসকে ৮ উইকেটে পরাজিত করেছে তামিম ইকবালবিহীন কুমিল্লা।

টস জিতে চিটাগংকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় কুমিল্লার অধিনায়ক মোহাম্মদ নবী। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে চিটাগং। জবাবে ৮ উইকেট এবং ১৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেছে কুমিল্লা।

১৪৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই হয় কুমিল্লার। দুই ওপেনার লিটন দাস এবং জস বাটলার মিলে স্কোরবোর্ডে ৪৩ রান যোগ করেন। ব্যক্তিগত ২৩ রান করে লিটন আউট হলে ২২ গজে নামেন ইমরুল। বাটলারকে সঙ্গে নিয়ে রানের চাকা ঘুরিয়ে যান তিনি।

দলীয় ১০০ রানের মাথায় বাটলার ফিরে যান সাজঘরে। আউট হওয়ার আগে ৪২ বলে ৩ চার ২ ছয়ে ৪৮ রান করেছেন এই ইংলিশম্যান। কুমিল্লার পক্ষে এটাই আজ সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।

দুই উইকেট হারানোর পর চার নম্বরে ব্যাট করতে আসা মারলন স্যামুয়েলস খেলেন ৪ চার ১ ছয়ে ১৮ বলে ৩৫ রানের ঝোড়ো ইনিংস। তাছাড়া ইমরুলের অপরাজিত ৩৩ রান কুমিল্লার জয়ে অবদান রাখে। কুমিল্লার পতন হওয়া দুই উইকেট শিকার করেছে শুভাশিস রায়।

এর আগে চিটাগংয়ের হয়ে লুক রনকি ২১ বলে ৪ চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৪০ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান এসেছে সৌম্য সরকারের ব্যাট থেকে। ৩৩ বলে ৩ চার ও ১ ছক্কায় এই রান করেন সৌম্য। এ ছাড়া দিলশান মুনাবেরা ২২ বলে করেন ২১ রান। আর সিকান্দার রাজা ১৩ বলে করেন অপরাজিত ১৮ রান।

বল হাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তরুণ পেসার সাইফুদ্দিন একাই ৩টি উইকেট নিয়েছেন। ডোয়াইন ব্রাভো নিয়েছেন ২টি উইকেট। আল-আমিন হোসেন ও মোহাম্মদ নবী ১টি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর

চিটাগং ভাইকিংস: ২০ ওভারে ১৪৩/৭ (রনকি ৪০, সৌম্য ৩৮, মুনাবিরা ২১, এনামুল ৩, মিসবাহ ৬, রিস ৯, রাজা ১৮*, শুভ ৩, সানজামুল ১*; সানি ০/১৯, আল আমিন ১/২৮, ব্রাভো ২/২৯, নবি ১/১৮, রশিদ ০/২১, সাইফ ৩/২৪)।

কুমিল্লা ভিক্টোরিয়ানস: ১৭.২ ওভারে ১৪৪/২(লিটন ২৩, বাটলার ৪৮, ইমরুল ৩৩*, স্যামুয়েলস ৩৫*; সানজামুল ০/২৭, শুভ ০/২৯, তাসকিন ০/৩৬, শুভাশিস ২/২৪, রাজা ০/১৭, রিস ০/১০)।

ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৮ উইকেটে জয়ী

ম্যাচসেরা: সোহাম্মদ সাইফ উদ্দিন।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন