শিরোনাম :

পদত্যাগ করেছেন টাইগার কোচ হাথুরুসিংহে!


বৃহস্পতিবার, ৯ নভেম্বর ২০১৭, ০৪:৪২ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

পদত্যাগ করেছেন  টাইগার কোচ হাথুরুসিংহে!

ডেস্ক প্রতিবেদন: ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোর খবরে বলা হয়েছে, বাংলাদেশ দলের বর্তমান কোচ হাথুরুসিংহে নাকি বিসিবিতে পদত্যাগপত্র জমা দিয়েছেন। অবশ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ ব্যাপারে আনুষ্ঠানকিভাবেই কিছুই জানায়নি। বোর্ডের কোনো কর্মকর্তা এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি।

বেশ কিছুদিন আগে শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব পেয়েছিলেন তিনি। পরে অবশ্য সে প্রস্তাব ফিরিয়ে দেন বাংলাদেশ জাতীয় দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আগামী ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত নতুন করে চুক্তিবদ্ধ হয়েছিলেন তিনি। গত দু’একটি সিরিজ বাদ দিলে তাঁর অধীনে বাংলাদেশ দল দারুণ কিছু সাফল্য পেয়েছে। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে অসধারণ কিছু অর্জন ঘরে তুলেছে লাল-সবুজের দল।


গত দক্ষিণ সফরে দলের ব্যর্থতায় সমালোচনায় বিদ্ধ হন হাথুরুসিংহে। দলের এই ব্যর্থতায় বিসিবি সভাপতি নাজমুল হাসানও কোচের সমালোচনা করেছিলেন।

এখন গুঞ্জন শোনা যাচ্ছে হাথুরু নাকি শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হতে পারেন। এর আগে তিনি দলটির সহকারী কোচ ছিলেন।

২০১৪ সালের মেতে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পান হাথুরুসিংহে। তাঁর অধীনে দারুণ গত প্রায় দুই- আড়াই বছরে বাংলাদেশ দল দারুণ কিছু সাফল্য পেয়েছে। ২০১৫ সালে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উঠেছিল। এর পর ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলগুলোকে সিরিজ হারিয়েছে টাইগাররা। এর পর গত চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠে মাশরাফির দল।

এর আগে ২০০৫ সাল থেকে লঙ্কান ‘এ’ দলের কোচ ছিলেন হাথুরুসিংহে। ২০০৯ সালে তিনি জাতীয় দলের সহকারী কোচ মনোনীত হন। ২০১০ সালে জিম্বাবুয়ে সফর করে শ্রীলঙ্কা। ফাইনাল ম্যাচের আগে লেভেল থ্রি কোচিং করার জন্য অস্ট্রেলিয়ায় চলে যান তিনি। যাওয়ার সময় অবশ্য কোচ ট্রেভর বেলিস ও ম্যানেজার অরুণা থিনিকোনকে অবহিত করে যান। তবে বোর্ডপ্রধানকে অবহিত না করায় তখন চাকরি চলে যায় হাথুরুসিংহের।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন