শিরোনাম :

বিপিএলে আজ মুখোমুখি কুমিল্লা-রংপুর, ঢাকা -রাজশাহী


শনিবার, ২ ডিসেম্বর ২০১৭, ১০:৩৮ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিপিএলে আজ মুখোমুখি কুমিল্লা-রংপুর, ঢাকা -রাজশাহী

বিপিএলে আজ কঠিন পরীক্ষা মাশরাফি ও তামিম ইকবালের। দুজনই সেরা। যাকে দিয়ে মাশরাফি ওয়ানডে শুরু করেন সেই তামিমেরই বিপক্ষে লড়বেন মাশরাফি। যদিও ইতিমধ্যে কুমিল্লা ৯ ম্যাচে ৭ জয়ে এরই মধ্যে নিশ্চিত করেছে শেষ চার। এখন তাদের সামনে শুধু শীর্ষস্থান ধরে রাখার লড়াই।


অপর দিকে ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালামদের নিয়ে বিপিএলের শক্তিশালী দল মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্স। এখন পর্যন্ত ৯ ম্যাচে ৫টিতেই জিতেছে তারা। ১০ পয়েন্ট নিয়ে রয়েছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। আজ জিতে গেলেই ১২ পয়েন্ট নিয়ে অনেকটাই নিশ্চিত হয়ে যাবে শেষ চার। এমন সমীকরণে দর্শক দেখতে চায় আজ কে জিতবে মাশরাফি নাকি তামিম।
দিনের পরের ম্যাচে রাজশাহী হারলে তাদের শেষ চারে আর কোনো বাধাই থাকবে না। তবে রাজশাহী জিতলে তাদের সামনে সুযোগ থাকবে খুলনা ও ঢাকার বিপক্ষে শেষ দুই ম্যাচে।


এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মাশরাফির প্রতিপক্ষ আজ তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অধিনায়ক তামিমের দলে বড় কোনো তারকা না থাকলেও মাঠে তারা ভারসাম্যপূর্ণ দল। এর মধ্যে অধিনায়ক তামিম শুরুতে ইনজুরির কারণে না থাকলেও মাঠে নেমে তার ব্যাটিং ঝলক দেখাতে শুরু করেছেন। টানা দুই ম্যাচে ফিফটি হাঁকয়েছেন তিনি। অন্যদিকে রংপুরের জয়ের নায়ক খোদ মাশরাফি বিন মুর্তজা। দুই ম্যাচে তার ব্যাটিং ক্যারিশমাতে জিতেছে দল।   


রংপুর দলের তিন লঙ্কান এরই মধ্যে বিদায় নিয়েছেন। লাসিথ মালিঙ্গা, কুশল পেরেরা ও থিসারা পেরেরা চলে গেছেন। তবে সেখানে এসেছেন আরো দুই লঙ্কান। একজন চামারা কাপুগেদারা ও অন্যজন ইসরু উদানা। এর আগে ঢাকায় দু’দলের প্রথম মোকাবিলায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ১৫৩ রানের জবাবে রংপুর রাইডার্স ১৩৯ রান করতে সক্ষম হয়।


ঢাকা শোকে কাতর।  নগর পিতা আর নেই।  তবুও তো আর কিছু থেমে থাকে।  চলে সব আপন গতিতে।  মেয়র আনিসুল হকের প্রতি শ্রদ্ধা আর ভালবাসা জানিয়ে কালো ব্যাজ পড়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগে আজ গুরুত্বপূর্ণ ম্যাচে ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।  জমজমাট লড়াইয়ে মুখোমুখি কুমিল্লা ভিক্টেরিয়ান্স-রংপুর রাইডার্স এবং ঢাকা ডায়নামাইটস-রাজশাহী কিংস।  খেলা গুলো দেখাবে মাছারাঙা ও গাজী টিভি।

ক্রিকেট
বিপিএল
কুমিল্লা ভিক্টেরিয়ান্স-রংপুর
রাইডার্স
সরাসরি, দুপুর ১টা;
ঢাকা ডায়নামাইটস-রাজশাহী কিংস
সরাসরি, সন্ধ্যা ৬টা;
মাছারাঙা ও গাজী টিভি।
ভারত-শ্রীলংকা
তৃতীয় টেস্ট, প্রথম দিন
সরাসরি, সকাল ১০টা
স্টার স্পোর্টস ১।
নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ
প্রথম টেস্ট, দ্বিতীয় দিন
সরাসরি, ভোর ৪টা;
স্টার স্পোর্টস সিলেক্ট এইচডি-১।
অস্ট্রেলিয়া-ইংল্যান্ড
দ্বিতীয় টেস্ট, প্রথম দিন
সরাসরি, সকাল ৯.৩০টা;
সনি সিক্স।
ফুটবল
স্প্যানিশ লা লিগা
বার্সেলোনা-সেল্টা ভিগো
সরাসরি, সন্ধ্যা ৬টা
অ্যাটলেটিকো মাদ্রিদ-সোসিয়েদাদ
সরাসরি, রাত ৯.৩০ মি.
সেভিয়া-দেপোর্তিভো
সরাসরি, ১১.৩০ মি.
বিলবাও-রিয়াল মাদ্রিদ
সরাসরি, রাত ২.৩০ মি.
সনি টেন ২।
ইংলিশ প্রিমিয়ার লিগ
চেলসি-নিউক্যাসল
সরাসরি, সন্ধ্যা ৬.৩০ মি.
আলবিওন-লিভারপুল
সরাসরি, রাত ৯টা
আর্সেনাল-ম্যানইউ
সরাসরি, রাত ১১.৩০ মি.
স্টার স্পোর্টস সিলেক্ট এইচডি ১।
জার্মান বুন্দেসলিগা
বায়ার্ন মিউনিখ-হ্যানোভার
সরাসরি, রাত ৮.৩০মি.
শালকে-কোলন
সরাসরি, রাত ১০.৩০ মি.
স্টার স্পোর্টস সিলেক্ট এইচডি ২।
ইন্ডিয়ান সুপার লিগ
দিল্লি-নর্থ ইস্ট
সরাসরি, রাত ৮.২০ মি.
স্টার স্পোর্টস ২।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন