শিরোনাম :

টস জিতে বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স


শনিবার, ২ ডিসেম্বর ২০১৭, ০১:২৩ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

টস জিতে বোলিংয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

দারুন জমে উঠেছে এবারের বিপিএল ক্রিকেট লীগ।   যেন হাড্ডাহাড্ডি লড়াই।   চ্যাম্পিয়নের লড়ায়ে তাই আজ হাইভোল্টেজ ম্যাচ।  বিপিএলের জমজমাট লড়াইয়ে আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে লড়াইয়ে মুখোমুখি বাংলাদেশের সেরা দুই তারকা মাশরাফি এবং তামিম ইকবাল।  মিরপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়েছে মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স।

কুমিল্লা ভিক্টোরিয়ানস একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, জস
বাটলার, শোয়েব মালিক, মারলন স্যামুয়েলস, মুজিব-উর-রেহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান আলী, মেহেদী হাসান এবং আল-আমিন হোসেন।

রংপুর রাইডার্স একাদশ:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, মোহাম্মদ মিথুন, রবি বোপারা, নাহিদুল ইসলাম, নাজমুল ইসলাম, জিয়াউর রহমান, চামারা কাপুগেদারা, ইসুরু উদানা এবং সোহাগ গাজী।

 
২০১৫ আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ইতোমধ্যেই দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে।  সবার আগে পা রাখে খুলনা টাইটান্স।  বাকি থাকলো আর দু’টি টিম।

গত ১৮ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে কুমিল্লার বিপক্ষে টুর্নামেন্টের প্রথম দেখায় ১৪ রানে হার মানে রংপুর।  শনিবারের (২ ডিসেম্বর) ম্যাচে মধুর প্রতিশোধ নিতে পারলেই পরবর্তী রাউন্ডের দ্বারপ্রান্তে চলে যাবে মাশরাফির দল।

সন্ধ্যা ৬টার ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের কাছে রাজশাহী কিংস হেরে গেলে চূড়ান্ত হবে শেষ চার।  ঢাকার সঙ্গী হবে রংপুর।  দু’দল জয় পেলে সিলেট সিক্সার্সেরও বিদায়ঘণ্টা বাজবে।

সাত দলের পয়েন্ট টেবিলে ৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে সবার উপরে কুমিল্লা।  সমান ম্যাচে চার নম্বরে থাকা রংপুরের সংগ্রহ ১০।  ১০ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট খুলনার।  ১১ পয়েন্টে তিনে ঢাকা।  রাজশাহী, সিলেট ও বাদ পড়া চিটাগং ভাইকিংসের পুঁজি যথাক্রমে ৮, ৭, ৫।

হাইভোল্টেজ এই ম্যাচটি দুপুর ১টা থেকে সরাসরি সম্প্রচার করবে মাছারাঙা ও গাজী টিভি।  দিনের অপর ম্যাচে সন্ধ্যা ৬টায় মাঠে নামবে ঢাকা ডায়নামাইটস ও রাহশাহী কিংস।

৯ ম্যাচের ৭টিতে জিতে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে কুমিল্লা।   ইতিমধ্যে তারা শেষ চার নিশ্চিত করেছে।   অন্যদিকে তারকাবহুল দল নিয়ে এখনো শেষ চার নিশ্চিত হয়নি রংপুরের।   ৯ ম্যাচের ৫টিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে তারা।   শেষ চারে যাওয়ার ক্ষেত্রে আজকের ম্যাচটি তাদের জন্য মহাগুরুত্বপূর্ণ।

অন্যদিকে প্রথম কোয়ালিফায়ার নিশ্চিত করতে জয় ভিন্ন অন্য কিছু চিন্তা করছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স।   কুমিল্লার কোচ মোহাম্মদ সালাহউদ্দিন আজকের ম্যাচ নিয়ে বলেছেন, ‘টুর্নামেন্টের প্রতিটি ম্যাচই খুব গুরুত্বপূর্ণ।   সেমিফাইনাল কনফার্ম হলেও।   কারণ একটা দলের মোমেন্টাম যে কোনো সময় হারিয়ে যেতে পারে।   সামনের ম্যাচগুলোও তাই আগের মতোই গুরুত্বপূর্ণ।   হারলে খুবই খারাপ ব্যাপার হবে।   আমরা চাই না মোমেন্টাম হারাতে।   প্রতিটি ম্যাচেই আমরা উন্নতি করতে চাই।   গত ম্যাচেও আমাদের কিছু ভুল ছিলো।   আরো রান করা উচিত ছিলো।   বোলারদের কথা বলবো, তারা খুব ভালো করছে।   বিশেষ করে স্থানীয়রা।   তাদের কারণে বিদেশিদের চাপ খুব কমে যাচ্ছে।  ’

এদিকে রংপুরে রয়েছে তারকার ছড়াছড়ি।   তার উপর মাশরাফির অসাধারণ নেতৃত্ব।   কিন্তু বিপিএলের শুরু থেকে এখনো তারা তাদের সেরাটা দিতে পারেনি।   তাদের কাছ থেকে ভক্ত-সমর্থকরা যেরকম পারফরম্যান্স প্রত্যাশা করেছিল এবং তাদের যে সামর্থ রয়েছে তার ৬০ শতাংশও দেখাতে পারেনি তারা।   শেষ তিনটি ম্যাচে যদি তারা তাদের সেরাটা দিতে পারে তাহলে নিঃসন্দেহে দারুণ কিছু অপেক্ষা করছে।   কিন্তু তাদের শেষ তিনটি ম্যাচই যে শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে।

আজ তাদের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।   প্রথম দেখায় কুমিল্লার কাছে ১৪ রানে হেরেছিল মাশরাফি বাহিনী।   ১৫৩ রান করেও গেইল-ম্যাককালামদের রংপুরকে বেধে রেখেছিল ১৩৯ রানের মধ্যে।   সে কারণে এই ম্যাচটি নিয়ে যথেষ্ট সতর্ক রংপুর শিবির।

আগামীকাল রোববার তারা মুখোমুখি হবে আরেক শক্ত প্রতিপক্ষ খুলনা টাইটান্সের।   প্রথম দেখায় খুলনার কাছেও হেরেছিল কুমিল্লা।   খুলনা প্রথমে ব্যাট করে ১৫৮ রান করেছিল।   জবাবে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রানের বেশি করতে পারেনি রংপুর রাইডার্স।

আর লিগ পর্বের শেষ ম্যাচে তারা মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটের।  অবশ্য প্রথম দেখায় হাড্ডাহাড্ডি লড়াই করে ঢাকার বিপক্ষে জয় পেয়েছিল তারা।   ঢাকার মাঠে ফিরতি ম্যাচে রংপুরের বিপক্ষে যে প্রতিশোধ নিতে চাইবে ঢাকা সেটা অনুমেয়।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন