শিরোনাম :

খুলনাকে ১৪৮ রানের টার্গেট দিল রংপুর রাইডার্স


রবিবার, ৩ ডিসেম্বর ২০১৭, ০৭:৩৭ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

খুলনাকে ১৪৮ রানের টার্গেট দিল রংপুর রাইডার্স

খুলনা টাইটান্স এবং রংপুর রাইডার্স বিপিএলের ৩৮তম ম্যাচে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার দলপতি মাহমুদুল্লাহ। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে রংপুর ১৪৭ রান তুলেছে।

রোববার শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৬টায়।

এ ম্যাচটি রংপুরের জন্যই গুরুত্বপূর্ণ। পয়েন্ট টেবিলের চার নম্বরে থেকে খেলতে নামলেও পরের স্থানে থাকা সিলেট সিক্সার্স রংপুরকে চোখ রাঙাচ্ছে। নাসির হোসেনের সিলেট ১১ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে। মাশরাফির রংপুর ১০ ম্যাচ খেলে পেয়েছে ১০ পয়েন্ট। খুলনার বিপক্ষে এই ম্যাচের পর নিজেদের দ্বাদশ বা ১২তম ম্যাচে রংপুর হেরে গেলে আর নিজেদের ১২তম ম্যাচে সিলেট জিতে গেলে বাদ পড়বে রংপুর। তাই জয় ভিন্ন কিছুই সামনে নেই রংপুরের। হারলে তাকিয়ে থাকতে হবে কঠিন সমীকরণে। জিতলে চলে যাবে শেষ চারে।

এদিকে, ১০ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শেষ চারে পা দিয়ে রেখেছে মাহমুদুল্লাহর খুলনা। তিন নম্বর অবস্থানে থেকে মাঠে নেমেছে তারা। ১০ ম্যাচে সর্বোচ্চ ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস খুলনার থেকে এক ম্যাচ বেশি খেলে সমান ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে।

ব্যাটিংয়ে নেমে রংপুরের ওপেনার জিয়াউর রহমান ব্যক্তিগত ৮ রানে বিদায় নেন। আরেক ওপেনার ক্রিস গেইল ২৭ বলে চারটি চার আর দুটি ছক্কায় করেন ৩৮ রান। তিন নম্বরে নামা ব্রেন্ডন ম্যাককালাম ১১ বলে ১৫ রান করে সাজঘরে ফেরেন। রবি বোপারা ১১, চামারা কাপুগেদারা ২, নাহিদুল ইসলাম ৬ রান করেন।

উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ৩৫ বলে দুটি চার আর চারটি ছক্কায় ৫০ রান করে অপরাজিত থাকেন। দলপতি মাশরাফি ১১ বলে দুটি চারে ১৫ রান করে অপরাজিত থাকেন।

খুলনার জোফরা আরচার দুটি, আবু জায়েদ একটি, শফিউল ইসলাম একটি, মোহাম্মদ ইরফান একটি, কার্লোস ব্রাথওয়েইট একটি উইকেট দখল করেন।

এদিকে, রোববারের প্রথম বা বিপিএলের ৩৭তম ম্যাচে মুখোমুখি হয় দুই তলানির দল সিলেট সিক্সার্স ও চিটাগং ভাইকিংস। এই আসর থেকে বিদায় নেওয়া চিটাগং ভাইকিংসকে ১০ উইকেটে হারিয়ে নিজেদের প্লে-অফে খেলার আশা বাঁচিয়ে রেখেছে নাসির-সাব্বিরের সিলেট।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সিলেট অধিনায়ক নাসির হোসেন। ব্যাটিংয়ে নেমে নাসিরের ঘূর্ণি জাদুতে ১২ ওভারে মাত্র ৬৭ রানেই অলআউট হয় চিটাগং। যা যৌথভাবে বিপিএলের ইতিহাসে চতুর্থ সর্বনিম্ন দলীয় স্কোর। এর আগে ২০১৩ সালে চিটাগংয়ের বিপক্ষে খুলনা ৬৭ রান করেছিল। জবাবে, ১১.১ ওভার ব্যাট করে সিলেট কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন