শিরোনাম :

বিপিএলে আজ মুখোমুখি তামিম-মাহমুদুল্লাহ


মঙ্গলবার, ৫ ডিসেম্বর ২০১৭, ১০:০১ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বিপিএলে আজ মুখোমুখি তামিম-মাহমুদুল্লাহ

ক্রীড়া ডেস্ক: আজ বিপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে লড়বেন মাহমুদুল্লার খুলনার টাইটানস এবং তামিমের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ জিতলে খুলনা বিপিএলের পয়েন্ট টেবিলে সেরা দুইয়ে চলে যাবে। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বেলা একটায় শুরু হতে যাওয়া ম্যাচে জয় পেলেই টাইটানসের লক্ষ্যপূরণের উজ্জ্বল সম্ভাবনা। সন্ধ্যা ছয়টায় পরের ম্যাচে মুখোমুখি হবে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়া রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস। দুটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও মাছরাঙা টিভি।

আজ হেরে গেলে তৃতীয় কিংবা চতুর্থ স্থানে থেকে সেরা চারের লড়াইয়ে নামতে হবে খুলনা টাইটানসকে। ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তারা আপাতত তৃতীয় স্থানে আছে। অন্যদিকে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে রয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বাকি দুই ম্যাচ হারলেও তামিমের দলের সেরা দুইয়ে থাকা নিশ্চিত। তবে জয়ের আত্মবিশ্বাস নিয়ে কোয়ালিফায়ার ম্যাচ খেলতে চায় তারা।

কুমিল্লার ব্যাটসম্যান ইমরুল কায়েস বলেছেন, ‘আমরা জয়ের ধারা অব্যাহত রেখে কোয়ালিফায়ার খেলতে চাই, লিগ পর্বের বাকি দুই ম্যাচও জিততে চাই। টানা জয়ের মধ্যে থাকলে আত্মবিশ্বাস বেড়ে যায়। আশা করি, আমরা জয়ের ধারা বজায় রাখতে পারবো।’

বিপিএলের নিয়ম অনুযায়ী, শেষ চারের লড়াইয়ে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে লিগ পর্বের সেরা দুই দল। এই ম্যাচের বিজয়ী দল সরাসরি খেলবে ফাইনালে। তবে হেরে যাওয়া দল আরেকটি সুযোগ পাবে। দ্বিতীয় কোয়ালিফায়ারে তারা খেলবে এলিমিনেটর ম্যাচের বিজয়ীর বিপক্ষে। পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দল খেলবে এলিমিনেটর ম্যাচ।

আজকের ম্যাচ নিয়ে খুলনার ব্যাটসম্যান আরিফুল বলেন, ‘এক কিংবা দুই নম্বরে থাকার জন্য জয়ের বিকল্প নেই। আমরা জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবো। আশা করি, আগের দুই ম্যাচের চেয়ে ভালো খেলতে পারবো। উইকেট নিয়ে আমরা কিছুটা উদ্বিগ্ন। উইকেটটা বেশ স্লো মনে হচ্ছে। এর আগে যখন ঢাকায় খেলেছিলাম, তখন বল ভালোভাবে ব্যাটে এসেছিল। কিন্তু এখন অনেক নিচু হয়ে আসছে, তাই বলে হিট করা কঠিন হয়ে পড়ছে।
 
খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহর বললেন,‘কে আউট হলো আর কে না হলো, তোর সেটা জানার দরকার নাই। তুই শুধু ম্যাচ শেষ করে আসবি।’ আমার তাই লক্ষ্য, ম্যাচের শেষ পর্যন্ত খেলা। শেষ ওভারে জয়ের জন্য ১০-১২ রান দরকার হলেও আমার পক্ষে ফিনিশ করা সম্ভব।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন