শিরোনাম :

সাব্বির-তামিমের শাস্তি নিয়ে মুখ খুললেন মাশরাফি


মঙ্গলবার, ২ জানুয়ারি ২০১৮, ০৬:২০ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

সাব্বির-তামিমের শাস্তি নিয়ে মুখ খুললেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক: চট্টগ্রামে জাতীয় লিগের শেষ রাউন্ডে এক কিশোর দর্শককে মারধর, ম্যাচ রেফারিদের সঙ্গে অশোভন আচরণ ছাড়াও খেলা চলার সময় নিয়মবহির্ভূত মুঠোফোন ব্যবহার করায় সাব্বিরকে বড় শাস্তির সুপারিশ করেছে বিসিবির শৃঙ্খলা কমিটি।

শাস্তির মধ্যে আছে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে সাব্বিরকে বাদ দেয়া, ২০ লাখ টাকা জরিমানা ও আগামী ছয় মাস ঘরোয়া ক্রিকেটে নিষেধাজ্ঞা। এছাড়া বিপিএলে উইকেট নিয়ে সমালোচনা করায় ৫ লাখ টাকা জড়িমানা করা হয়েছে তামিম ইকবালকেও।

সোমবার এই শাস্তি ঘোষণা করেছে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। জাতীয় দলের ক্রিকেটারদের এসব কাণ্ডে লজ্জিত সিনিয়ার ক্রিকেটাররা।

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তার সতীর্থদের খেলার মাঠ ছাড়াও মাঠের বাইরের কাজগুলো ঠিকভাবে করার পরা এবং সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

মঙ্গলবার মিরপুরে তামিম ইকবাল ও সাব্বির রহমানের শাস্তি নিয়ে সংবাদমাধ্যমকে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক বললেন, “বিসিবির অধীনে আমরা সবাই। এটা মেনে নেয়া আমাদের সবার দায়িত্ব। আমাদের সবাই অনুসরণ করে। তরুণ খেলোয়াড় যারা উঠে আসছে, অনূর্ধ্ব-১৫, ১৭, ১৯ যারা খেলছে, তারাও আমাদের অনুসরণ করে। শুধু মাঠে নয়, মাঠের বাইরের কাজগুলো ঠিকঠাক করাও আমাদের দায়িত্ব।”

মাশরাফি বলেন, “সামনে যেন আমরা এমন ভুল না করি। শুধু সাব্বিরের যে শাস্তি হয়েছে, এটা আর কারও যেন না হয়, সেদিকে সতর্ক থাকতে হবে। আমাদের কাজ ঠিকঠাক অনুশীলন করা ও ভালো খেলা। যেহেতু আমাদের সবাই অনুসরণ করে, আমাদের নিশ্চিত করতে হবে, মাঠের বাইরের কাজগুলো যেন ঠিকঠাকভাবে করি। এটা শুধু খেলা নয়, জীবনের অনেক বড় অংশ।”

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন