শিরোনাম :

বরিশালে প্রথম বারের মত যুব গেমস উদ্বোধন


সোমবার, ৮ জানুয়ারি ২০১৮, ০২:৪৫ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

বরিশালে প্রথম বারের মত যুব গেমস উদ্বোধন

বরিশাল প্রতিনিধি: বরিশাল শহীদ আঃ রব সেরনিয়াবাত স্টেডিয়ামে প্রথম বারের মত বিভাগীয় প্রর্যায়ে যুব গেমস এর উদ্বোধন করা হয়েছে।

আজ সকাল ১১টায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ও বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থার আয়োজনে যুব গেমস এর উদ্বোধন করেন বরিশাল বিভাগীয় অতিরিক্ত কমিশনার মোঃ নুরুল আমিন।

এসময় আরো উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন অতিরিক্ত পুলিশ কমিশনার আবুল কালাম আজাদ,বরিশাল বিভাগীয় ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক সম্পাদক আলমগীর খান আলো, বরিশাল বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান খসরু, জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক নুরুল আলম নুরু,বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থার কোষাধাক্ষ মজিবুল হক,বরিশাল সোনালী ফুটবল এসোসিয়েশনের সভাপতি মঞ্জুরুল আহসান ফেরদৌস,বরিশাল জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম মিলন,বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ন সম্পাদক মর্শাল ক্রিড়াবীদ যতিন দাশ সহ বিভাগের ৬ জেলার ক্রিড়া কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যুব গেমস এর উদ্বোধনী বক্তৃতায় প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন আজ আজ বাংলাদেশকে খেলা ধুলার মাধ্যমে বিশ্বের দরবারে অনেক এগিয়ে নিয়েছে গেছে খেলোয়াররা।

শিক্ষা, জ্ঞান চর্চার পাশাপাশি খেলাধুলার মনোযোগী হওয়ার জন্য আজকে যারা যুব গেমসে অংশ নিয়েছো তারা এ প্রতিযোগীতার মাধ্যমে নিজেদেরকে তৈরী করবে তেমনি আগামী দিনে খেলাধুলার মাধ্যমে দেশের প্রতিনিধিত্ব করার মানুষিকতা তৈরী করার আহবান জানান।


উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বোক্্িরং ফেডারেশেনের সদস্য আঃ কুদ্দুস।

এর পূর্বে জাতীয় সংগীত পরিবেশনের সাথে সাথে জাতীয় ও ক্রীড়া সংস্থার পতাকা উত্তোলন করা সহ ক্রীড়াবীদদের মার্চপোস্ট ছালাম গ্রহন করেন প্রধান অতিথি এবং বিশেষ অতিথি বৃন্দ।


পরে বেলুন-ফেস্টুন উড়িয়ে আনুষ্ঠানিক ভাবে ৬দিন ব্যাপি ১৭ বছর বয়সী বালক এবং বালিকাদের ২১টি ইভেন্টটের যুব গেমসের উদ্বোধন করেন।

এসময় আমন্ত্রিত অতিথিদেন জন্য যুব গেমস উদ্বোধনী উপলক্ষে পরিবেশন করা হয় এক মনোজ্ঞ ডিসপ্লে বিভাগীয় ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক আলমগীর খান আলো জানান এ প্রতিযোগীতার মাধ্যমে তৃণমুল প্রর্যায়ের ক্রিড়াবিদ খুঁজে বের করে আনার লক্ষে দেশে প্রথম বারের মতো যুব গেমস এর আয়োজন করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন।

এ প্রতিযোগীতায় বরিশাল বিবাগের ৬ জেলার ১৭ বছরের নিচে কয়েকশত খেলোয়ার ১১টি ইভেন্টে (ফুটবল,হ্যান্ডবল,কাবাডি,ভলিবল,এ্যাথলেটিকস,ব্যাডমিন্টন,কারাতে,সুইমিং,বক্্িরং,দাবা,টেবিল টেনিস)অংশ নেবে।


উদ্বোধনী অনুষ্ঠানের বরিশাল ভেন্যুতে বরিশাল,ভোলা,বরগুনা ও ঝালকাঠী দল এ্যাথলেটিকস খেলা অংশ গ্রহন করেন। আগামী ১৩ই জানুয়ারি এ যুব গেমস এর শহীদ আঃ রব স্টেডিয়াম থেকে পর্দা নামবে এখান খেকে বিজয়ীরা খেলোয়াররা চুড়ান্ত প্রর্যায়ে ঢাকায় অংশ গ্রহন করবে।

 

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন