শিরোনাম :

মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল


সোমবার, ২২ জানুয়ারি ২০১৮, ০৪:০৯ অপরাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল

ক্রীড়া ডেস্ক: ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের সবচেয়ে সফলতম ব্যাটসম্যান তামিম ইকবাল ব্যাক টু ব্যাক ফিফটি তুলে নিয়েছেন। ম্যাচ দুটিতে সেঞ্চুরির খুব কাছে যাবার পরও তিন অংক ছুঁতে পারেননি এই ওপেনার।

ক্যারিয়ারে ১৭৭তম ম্যাচে আগামী কাল জিম্বাবুয়ের বিপক্ষে মঙ্গলবার নামবেন তামিম। ম্যাচের তুলনায় সেঞ্চুরি অনেক কম এই তারকা ব্যাটসম্যানের তাই জানিয়েছেন নিজের আক্ষেপের কথা।

সোমবার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন তিনি। ওয়ানডেতে ৯ সেঞ্চুরির পাশাপাশি তামিমের আছে ৪০টি হাফ সেঞ্চুরি।

এ নিয়ে তামিম বলেন, সত্যি আমার নিজের কাছে খারাপও লাগে। আমার আরও অনেক সেঞ্চুরি করা উচিত ছিল। দিনশেষে বলতে গেলে ১৭০ টার বেশি ম্যাচ খেলে ফেলেছি। এবং প্রায় ৪০ টার মতো ফিফটি করেছি। ওইদিকে থেকে চিন্তা করলে এটা হতাশাজনক যে আমার আরও সেঞ্চুরি করা উচিত ছিল।

প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে অল্প টার্গেটে খেলতে নেমে ৮৪ রানে অপরাজিত ছিলেন তামিম। পরের ম্যাচেও ৮৪ রান। তবে এবার আউট হতে হয় তাকে। দুই দুই বার সেঞ্চুরির কাছে গিয়েও সুযোগ হয়নি তার।

এ নিয়ে তিনি বলেন, দুর্ভাগা বলবো না। কিন্তু আমার কাছে মনে হয় যে সেকেন্ড ম্যাচে আমি যেভাবে খেলছিলাম একটা সময় ছিল যে আমি স্টার্ট করেছি খুবই স্লো। আমার কাছে যেটা সবচেয়ে ভাল যে আমি উইকেটটা থ্রো করিনি।

সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে দুটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল।

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ৬ হাজার রানের মাইলফলক ছুঁতে এই হার্ড হিটারের প্রয়োজন মাত্র ৬৬ রান। আর নির্দিষ্ট কোনো ভেন্যুতে ওয়ানডেতে সর্বাধিক রানের মালিক হতে টাইগার ব্যাটসম্যানের করতে হবে ৪২ রান।

লঙ্কানদের বিপক্ষে সবশেষ ওয়ানডেতে তিন ফরম্যাট মিলিয়ে ১১ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তামিম। নতুন ঠিকানায় পৌঁছে তামিম ছিলেন বেশ উচ্ছ্বসিত। জিম্বাবুইয়ানদের বিপক্ষেই ওয়ানডেতে ৬ হাজার রানের মাইলফলক ছুঁতে পারেন কিনা সেটাই দেখার।

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন