শিরোনাম :

মুমিনুল-লিটনের লড়াকু ব্যাটিংয়ে লড়ছে বাংলাদেশ


রবিবার, ৪ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৪৬ পূর্বাহ্ণ, বাংলাপ্রেস ডটকম ডটবিডি

মুমিনুল-লিটনের লড়াকু ব্যাটিংয়ে লড়ছে বাংলাদেশ

ডেস্ক প্রতিবেদন: শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৫৫ ওভার শেষে বাংলাদেশের স্কোর ১৮৪/৩। মুমিনুল ৭০ ও লিটন দাস ৪৭ রানে ব্যাট করছেন। স্বাগতিকরা এখনও পিছিয়ে ১৬  জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রোববার পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু হবে সকাল সাড়ে নয়টায়।

লড়াইটা করে যাচ্ছে বাংলাদেশ। নির্দিষ্ট করে বললে লড়াইটা চালিয়ে যাচ্ছেন মুমিনুল হক ও লিটন দাস। ৮৮ রানের জুটি গড়ে পঞ্চম দিনের প্রথম সেশনে কিছুটা হলেও প্রতিরোধ গড়েছেন এই দুই ব্যাটসম্যান।

প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মুমিনুল হক দ্বিতীয় ইনিংসে তুলে নিয়েছেন ফিফটি। তার ক্যারিয়ারের ত্রয়োদশ। দিলরুয়ান পেরেরার বল মিডউইকেটে দিয়ে খেলে ৩ রান নিয়ে পঞ্চাশে যান মুমিনুল। ৭৮ বলে ফিফটি পেতে হাঁকান দুটি চার ও একটি ছক্কা।
 
ইতিবাচক ব্যাটিংয়ে কোনো উইকেট না হারিয়ে প্রথম ঘণ্টা কাটিয়ে দিয়েছে বাংলাদেশ। ১৫.১ ওভারে মুমিনুল হক ও লিটন দাস তুলে নিয়েছেন ৬৫ রান।  
মুমিনুল ডিফেন্সের পাশাপাশি শট খেলছেন বেরিয়ে এসে। শুরুর কঠিন সময়টা কাটিয়ে উইকেটে জমে গেছেন লিটন দাস। বাজে তুলে নিচ্ছেন বাউন্ডারি।
৪২ ওভার শেষে বাংলাদেশের স্কোর ১৪৭/৩। মুমিনুল ৪৮ ও লিটন ৩২ রানে ব্যাট করছেন। বাংলাদেশ এখনও ৫৩ রানে পিছিয়ে।
 
প্রথম ইনিংসে দুই জনের জুটি টিকেছিল মাত্র এক বল। শূন্য রানে ভেঙেছিল জুটি। দ্বিতীয় ইনিংসে প্রতিরোধ গড়েছেন দুই জনে। অচ্ছিন্ন চতুর্থ উইকেটে ৮০ বলে পঞ্চাশ ছুঁয়েছে মুমিনুল হক ও লিটন দাসের রান।
 
চতুর্থ দিন শেষে স্কোর:
 
বাংলাদেশ ২য় ইনিংস: ২৬.৫ ওভারে ৮১/৩ (তামিম ৪১, ইমরুল ১৯, মুমিনুল ১৮*, মুশফিক ২; হেরাথ ১/২২, লাকমল ০/১৬, ধনঞ্জয়া ০/২০, দিলরুয়ান ১/২০, সান্দকান ১/৩)
 
শ্রীলঙ্কা ১ম ইনিংস: ৭১৩/৯, ইনিংস ঘোষণা
 
বাংলাদেশ ১ম ইনিংস: ৫১৩

এ বিভাগের আরো সংবাদ

মন্তব্য করুন